একটি হাঁসের দাম ১৬০০ !

নোয়াখালী বার্তা | ৯ ফেব্রুয়ারি, ২০১৮ | ০৮:২৯ পূর্বাহ্ণ |আপডেট: ৯ ফেব্রুয়ারি, ২০১৮ | ০৮:২৯

ডেস্ক রিপোট: প্যাঁক প্যাঁক ডাক পুরো বাজারময়। মাংসের ভারে নড়াচড়াও করতে কষ্ট হচ্ছে এটির। ৫ কেজি ওজনের এই হাঁসটির দাম ১৬০০ টাকা।

একটু কম ওজনের এরকম আরও ৫টি হাঁস দেখা মিললো নগরীর চকবাজার কাঁচাবাজারে। চার কেজি ৫০০ গ্রাম ওজনের এসব হাঁসের দাম হাঁকিয়েছেন ১৪০০ টাকা।

সব ধরনের হাঁসের পাশাপাশি দেশি মুরগি ও কবুতর পাওয়া যায় এখানে। যেকোনো দিন সকাল থেকে রাত পর্যন্ত দেশি হাঁস-মুরগি পাওয়া যায় এ বাজারে।

আমিনুল ইসলাম নামে ওই বাজারের দোকানি জানান, কয়েকদিন বেশি হাঁস বিক্রি হচ্ছে। পিকনিক-বনভোজনেও হাঁসের মাংস চলছে। এছাড়া পরিবারের বিশেষ দিনে মেহমানদারদের তুষ্ট করতে পাতি হাঁসের পাশাপাশি রাজহাঁস-চিনাহাঁস কিনছেন।

তিনি বলেন, ‘রাজ হাঁস নামে এই পাঁচটি হাঁস পটিয়া-সাতকানিয়া এলাকা থেকে সংগ্রহ করা। আমাদের বেশি দামে কিনতে হয়েছে তাই এই দামে বিক্রি করতে হচ্ছে।’

এদিকে কাঁচা বাজারে তিত করলা ৭০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া মুলা কেজি ২৫, টমেটো ২০, গাঁজর ২০, শিম ৪০, মিষ্টি কুমড়া ৩০, ফুলকপি ২৫, বাঁধাকপি ২০, মরিচ ৬০ ও বেগুন ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজার স্থিতিশীল রয়েছে। প্রতিকেজি রুপচাঁদা মাছ ৭৫০-৮০০ টাকা, ইলিশ মাছ ৬৫০-৭০০ টাকা, কাতলা ৩৫০, রুই মাছ ২৫০, তেলাপিয়া ১৫০ টাকা ও লইট্টা মাছ ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে ফার্মের মুরগি প্রতিকেজি ১২৫ টাকা, দেশি মুরগি ৩৫০ টাকা ও গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

Please follow and like us:
error0

এরকম আরো সংবাদ