কোম্পানীগঞ্জ-সোনাগাজী সংযোগ সেতুর গার্ডার নির্মাণের আগেই ভেঙে পড়েছে নদীতে

নোয়াখালী বার্তা | ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ | ১০:৪২ পূর্বাহ্ণ |আপডেট: ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ | ১০:৪৪

নোয়াখালী বার্তা ডেস্ক: ফেনীর সোনাগাজীতে নির্মাণের আগেই কোম্পানীগঞ্জ-সোনাগাজী সংযোগ সেতুর গার্ডার ভেঙে পড়েছে। শনিবার দুপুরে ফেনীর সোনাগাজী থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ সংযোগস্থলে নির্মাণাধীন সাহেবের ঘাট সেতু প্রকল্পে (ছোট ফেনী নদীর উপর) এ ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও জনরোষের ভয়ে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্সের কর্মকর্তারা পালিয়ে গেছেন।

দুপুরে গার্ডারটি ভেঙে পড়লে স্থানীয়দের মাঝে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। অভিযোগ রয়েছে, নির্মাণ প্রতিষ্ঠানটি নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে সেতুর কাজ করছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রকল্পটি ২০১৬ সালের জুনে শুরু হয়েছে। ৪৭৮ মিটার দীর্ঘ সেতুটির কাজ চলতি বছরের জুনে শেষ হওয়ার কথা থাকলেও বর্তমানে ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। সেতুটির নির্মাণ ব্যয় ৫৩ কোটি টাকা। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রধানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে ঘটনাস্থলে ও ফোনে কাউকে পাওয়া যায়নি।

সোনাগাজী ইউএনও মিনহাজুর রহমান জানান, সেতু ভেঙে পড়ার কথা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেতু নির্মাণে প্রযুক্তিগত জটিলতা তদন্ত করার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

নোয়াখালীর সোনাপুর-কোম্পানীগঞ্জ-সোনাগাজী সংযোগ সড়কের জোরালগঞ্জ সেতুটির বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘ দিন থেকে চলছিলো সমালোচনা। সেতুর পাশ থেকে বালু উত্তোলের বিষয়ে বিভিন্ন সময়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। বালু উত্তোলনের কয়েকমাস পর উত্তোলন স্থান থেকে প্রায় ৫০ ফুট ব্লক সহ ভেঙ্গে নদী গর্বে বিলীন হয়ে গেছে! এসব বিষয়ে কর্তৃপক্ষের সময়োপযোগি তদারকি ছিলনা!

Please follow and like us:
error0

এরকম আরো সংবাদ