নোয়াখালীতে বিনামূল্যে চক্ষু ও দাতব্য চিকিৎসা শিবির

নোয়াখালী বার্তা | ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ | ০৭:১৩ পূর্বাহ্ণ |আপডেট: ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ | ০৭:১৩

নোয়াখালী বার্তা ডেস্ক: নোয়াখালী সদরের বাঁধের হাট আবদুল মালেক উকিল ডিগ্রি কলেজে বিনামূল্যে চক্ষু ও দাতব্য চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন এ চিকিৎসা শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। স্থানীয় বাঁধের হাট বিদ্যোৎসাহী সংঘ ও চাঁদপুর জেলাস্থ বিএনএসবি মাজাহারুল হক চক্ষু হসপিটালের যৌথ উদ্যোগে এ চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. অজি উল্যা ভূঁঞা। অতিথি হিসেবে ছিলেন, এওজবালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুর জাহের, নোয়ান্নই ইউপি চেয়ারম্যান দিলদার হোসেন জুনায়েদ ও জেলা যুবলীগের সদস্য নাজমুল আলম মঞ্জু প্রমুখ।

বাঁধের হাট বিদ্যোৎসাহী সংঘ’র তথ্য মতে, ১৯৭৫ সাল থেকে সংগঠনটি এলাকায় নিয়মিত বিনামূল্যে চক্ষু ও দাতব্য চিকিৎসা শিবিরের আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় আজও এ শিবিরের আয়োজন করা হয়। এতে চক্ষু, মেডিসিন ও বক্ষব্যাধী রোগে আক্রান্ত শিশু, নারী ও পুরুষসহ বিভিন্ন বয়সের পাঁচ শতাধিক রোগী চিকিৎসা নিয়েছেন। দিনব্যাপী এ আয়োজনে চক্ষু, মেডিসিন ও বক্ষব্যাধির তিনজন বিশেষজ্ঞ রোগিদের ব্যবস্থাপত্র দিয়েছেন। ব্যবস্থাপত্র অনুযায়ী প্রত্যেক রোগিকে বিনামূল্যে ওষধ সরবরাহ করা হয়। জেলা সিভিল সার্জন, জেনারেল হাসপাতাল ও বিশিষ্ট ব্যক্তিরা ওষধ সরবরাহ দিয়ে সহযোগিতা করেছেন।
সূত্র জানায়, আজকের চিকিৎসা শিবির থেকে ৪০জন চক্ষু রোগির ছানিসহ চোখের অপারেশনের জন্য নির্বাচন করা হয়। নির্বাচিত এ রোগিদের চাঁদপুরস্থ বিএনএসবি মাজাহারুল হক চক্ষু হসপিটাল অপারেশনের সকল ব্যয় বহন করবেন।

Please follow and like us:
error0

এরকম আরো সংবাদ