নোয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

দৈনিক নোয়াখালীবার্তা | ১৬ ডিসেম্বর, ২০১৯ | ০৯:১০ পূর্বাহ্ণ |আপডেট: ১৬ ডিসেম্বর, ২০১৯ | ০৯:১০

ষ্টাফ রিপোর্টার :
নোয়াখালীতে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ৩১বার তোপধ্বনি, মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, আলোচনা সভা ও খেলাধুলা, চিত্রাংকন প্রতিযোগীতা, বীর মুক্তিযোদ্ধা-বীরাঙ্গনা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস।

সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের পর জেলা শহরের বিজয় মঞ্চ সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার আলমগীর হোসেন।

পরে মুক্তিযোদ্ধা সংসদ নোয়াখালী ইউনিট, জেলা আওয়ামী লীগ, নোয়াখালী প্রেসক্লাব, নোয়াখালী পৌরসভা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, স্বাচিপ, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সদর উপজেলা প্রশাসন, বাংলাদেশ রিপোর্টাস ক্লাব নোয়াখালী জেলা শাখা, জেলা আইনজীবি সমিতি, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল, সবুজ পল্লী উন্নয়ন সংঘ, নোয়াখালী ব্লাড ফোরাম এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন।

সকালে জেলা শহরের প্রধান সড়কে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালি বের করে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ।

এদিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট, বিভিন্ন বিভাগ ও সংগঠনসমূহ ক্রীড়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণী ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয়ের হলগুলো শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুষ্ঠানমালা ও ভোজের আয়োজন করে। বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

Please follow and like us:

এরকম আরো সংবাদ