নোয়াখালী প্রেসক্লাবের সংকট নিরসনে বৈধ সদস্য তালিকা প্রকাশ

দৈনিক নোয়াখালীবার্তা | ২১ ডিসেম্বর, ২০১৯ | ১১:৫১ পূর্বাহ্ণ |আপডেট: ২১ ডিসেম্বর, ২০১৯ | ১১:৫১

ষ্টাফ রিপোর্টার :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত নোয়াখালী প্রেসক্লাবের সংকট নিরসনে অবশেষে জেলা প্রশাসক তন্ময় দাসের নেতৃত্বে বৈধ সদস্য তালিকা প্রকাশ করেছে নোয়াখালী প্রেসক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম। এ তালিকা প্রকাশ করায় জেলায় সাংবাদিকসহ বিভিন্ন মহলে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে।

গত বুধবার রাতে জেলা প্রশাসক কার্যালয়ের ওয়েবসাইটে ৭৬জন বৈধ সদস্যের নাম প্রকাশ করা হয় এবং ২৫জন সাংবাদিকের আবেদনপত্র বিভিন্ন কারণে অবৈধ ঘোষণা করা হয়। একই সাথে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত আপত্তি গ্রহণ শেষে ৩০ ডিসেম্বর আপত্তি শুনানী ও চুড়ান্ত নিষ্পত্তির কথা রয়েছে এবং ৩১ ডিসেম্বর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

১৯৭২ সালে প্রতিষ্ঠিত এ ঐতিহ্যবাহী প্রেসক্লাব দীর্ঘদিন হাতেগনা কয়েকজন সাংবাদিকের কজ্বায় জিম্মি থাকায় এ ক্লাবের সদস্যপদ নিয়ে একটা সংকট বিদ্যমান ছিলো। সাংবাদিকরা একে-অপরের বিরুদ্ধে আদালতে পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২৯ ডিসেম্বর নোয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির একতরফা নির্বাচন হওয়ার কথা ছিলো। নির্বাচন হওয়ার পূর্বে সাংবাদিকদের বৃহৎ অংশের প্রতিবাদের মুখে নির্বাচন কমিশনার পদত্যাগ করেন। এ অবস্থায় তৎকালীন সভাপতি জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে প্রেসক্লাবের দায়িত্ব অর্পন করেন। পরে সংকটময় পরিস্থিতিতে ওই নির্বাচন স্থগিত করে জেলা প্রশাসন।

নোয়াখালী প্রেসক্লাবের এ সংকট নিরসনের জন্য ২০১৭ সালের ১৬ ফেরুয়ারী জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে জেলায় কর্মরত সকল সাংবাদিকদের অংশগ্রহনে মতবিনিময় করেন তৎকালীন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস।

পরবর্তীতে ওই মতবিনিময়ের সুত্র ধরে চলতি বছরের ২১ সেপ্টেম্বর জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার স্মারকের আলোকে জেলায় কর্মরত সাংবাদিকদের কাছ থেকে নোয়াখালী প্রেসক্লাবের সুষ্ঠু, সুন্দর, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সদস্যপদ প্রদানে আবেদনপত্র আহব্বান করা হয়। গত ৩ ডিসেম্বর আবেদনপত্র গ্রহণের পর প্রশাসনের বিভিন্ন মাধ্যমে যাচাই-বাছাই শেষে ১৯ ডিসেম্বর বৈধ সদস্যদের তালিকা প্রকাশ করা হয়।

পেশাদার সাংবাদিকদের নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের সঠিক ও স্বচ্ছ ভোটার তালিকা প্রকাশ করায় জেলা প্রশাসক তন্ময় দাস ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলামকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন সাংবাদিকরা। পাশাপাশি জেলার উন্নয়নের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করায় জেলা প্রশাসককে অভিনন্দন জানিয়েছেন জেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ