বেগমগঞ্জে ইটের ভাটায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

দৈনিক নোয়াখালীবার্তা | ২১ জুন, ২০২০ | ১৫:৪১ অপরাহ্ণ |আপডেট: ২১ জুন, ২০২০ | ১৫:৪১

ষ্টাফ রিপোর্টারঃ বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নে সরকারি নির্দেশনা অমান্য করে ইট তৈরি, পরিবেশ দূষণ ও হিন্দুদের শ্মশানের জায়গা দখলের অভিযোগে রূপালী ব্রিক ফিল্ড মালিক, ইউপি চেয়ারম্যান নুরুল হোসেন সেলিমকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান। রবিবার দুপুরে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে রূপালী ব্রিক ফিন্ড কর্তৃপক্ষ সরকারি নিয়ম অমান্য করে ইট তৈরি করছে এবং ইট ভাটার কালো ধোঁয়ায় এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষণ হচ্ছে। তাছাড়া ইট ভাটার মালিক ইউপি চেয়ারম্যান সেলিম পাশ্ববর্তী হিন্দুদের একটি শ্মশানের জায়গা দখল করে ইট ভাটার কাজে ব্যবহার করছে। ফলে হিন্দুরা তাদের স্বজনদের মৃতদেহ সৎকার করতে সমস্যা হয়।
এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট রোকনুজ্জামান খান জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভবিষ্যতে সরকারি আইন মেনে ইট তৈরি, পরিবেশ দূষণ রোধে ব্যবস্থা গ্রহণ ও দখলকৃত হিন্দুদের শ্মশানের জায়গা ছেড়ে দেওয়ার অঙ্গীকার করে দোষ স্বীকার করায় আপাতত ওই প্রতিষ্ঠান মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

Please follow and like us:

এরকম আরো সংবাদ