বেগমগঞ্জের একলাশপুরে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ

দৈনিক নোয়াখালীবার্তা | ১৩ অক্টোবর, ২০২০ | ১৩:৫৯ অপরাহ্ণ |আপডেট: ১৩ অক্টোবর, ২০২০ | ১৪:০২

ষ্টাফ রিপোর্টার: নোয়াখালীর একলাশপুরে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন-সমাবেশ হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে জেলায় কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন। ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া শরঞ্জাম উদ্ধার করতে পারেনি পুলিশ।
এ সময় সাংবাদিকদের সাথে সংহতি প্রকাশ করে শিক্ষক, মানবাধিকার ও নারী অধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী, দৈনিক সচিত্র নোয়াখালী সম্পাদক আমিরুল ইসলাম হারুন, দৈনিক আমাদের নতুন সময় জেলা প্রতিনিধি ও দৈনিক নোয়াখালী বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক অহিদ উদ্দিন মুকুল, দৈনিক যায়যায়দিনের স্টাফ রিপোর্টার ও বিডিনিউজের জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু, ডিবিসির জেলা প্রতিনিধি আসাদুজ্জামান চৌধুরী কাজল, চ্যানেল ২৪ প্রতিনিধি সুমন ভৌমিক, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মোহাম্মদ সোহেল প্রমুখ।
বক্তারা অভিযোগ করেন, একলাশপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতন মামলায় গ্রেপ্তার স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগের অনুসারীরা সোমবার দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে জয়কৃষ্ণপুর গ্রামে নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ ও ক্যামেরাম্যান মেহেদি হাসান সহ আরো তিন সাংবাদিকের ওপর হামলা চালায়। তারা সাংবাদিকদের একটি ক্যামেরা ও অন্য একটি ক্যামেরার মেমোরি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় সাংবাদিক সোহাগ বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া শরঞ্জাম উদ্ধার করতে পারেনি পুলিশ।
বক্তারা পেশাপগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

Please follow and like us:

এরকম আরো সংবাদ