সেনবাগে আগুনে ১০ দোকান পুড়ে ছাই

দৈনিক নোয়াখালীবার্তা | ৩ নভেম্বর, ২০২০ | ১৫:০০ অপরাহ্ণ |আপডেট: ৩ নভেম্বর, ২০২০ | ১৫:০০

স্টাফ রিপোর্টার: নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ১০টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত ২৫-৩০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।
মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে খলিল মিয়ারহাট বাজারের হক মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে বাজার কমিটির সাধারণ সম্পাদক আইয়ুব আলী স্বপন জানান, সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ করে হক মার্কেটের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে মার্কেটে আগুন ধরে যায়। মার্কেটে ভিতরে গ্যাস সিলিন্ডার, ডিজেল, অকটেন ও কেরোসিন দোকান থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় ৩-৪টি গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ হয়। আগুনে হক মার্কেটের মন্নান কুলিং, হক ট্রেডার্স, ঢাকা সেলুন, হোমিও হল, বাদ্রার্স ব্যানিজ্যের ২টি গোডাউনসহ মোট ৯টি দোকান সম্পুন্ন এবং মার্কেট পাশ^বর্তী একটি দোকান আংশিক পুড়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে অন্তত ২৫-৩০লাখ টাকার ক্ষতি হয়েছে।
তিনি আরও বলেন, আগুনের লেলিহান দেখে বাজারের ব্যবসায়ী ও উপস্থিত লোকজন এিেগয় গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। বিষয়টি দ্রুত ফায়ার সার্ভিসকে জানালে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। তবে কারো অবস্থা গুরুত্বর না।
চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জহিরুল ইসলাম বলেন, খবর পেয়ে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ স্টেশনের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ব্যবসায়ীদের ভাষ্যমতে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। ক্ষতিগ্রস্থ দোকানগুলো থেকে অনেক মালামাল উদ্ধার করা হয়ছে।

Please follow and like us:

এরকম আরো সংবাদ