নোয়াখালীতে হাসপাতাল ভাংচুর,ডাক্তারদের নিরাপত্তার দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

দৈনিক নোয়াখালীবার্তা | ৮ জানুয়ারি, ২০২১ | ১৩:১১ অপরাহ্ণ |আপডেট: ৮ জানুয়ারি, ২০২১ | ১৩:১২

ষ্টাফ রিপোর্টারঃ নোয়াখালীতে প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক মালিক সমিতির পক্ষ থেকে মানববন্ধন ও সমাবেশ মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে।
বক্তব্যে অভিযোগ করে বলেন মেট্টো হসপিটালের মালিক মোঃ আবদুল হক, আমার হসপিটালে গত (২১ডিসেম্বর) তারিখে একটি নরমাল ডেলেভারি রোগীর শিশু জন্ম নেওয়ার পর খারাপ অবস্থা থাকার কারনে ডিউটি ডাক্তার শিশু বিশেষজ্ঞ ডাঃ মাহাবুবুর রহমানকে উপস্থিত করেন। উনি শিশুটিকে চিকিৎসা দিয়ে যান এবং চিকিৎসা যথাযথ চলতে থাকে।
পরবর্তীতে শিশুটি বেশি খারাপ হওয়ায় ডিউটি ডাঃ আবার শিশু বিশেষজ্ঞকে কল করে উপস্থিত করেন। শিশু বিশেষজ্ঞ প্রয়োজনীয় চিকিৎসা দেন ,এবং চিকিৎসকের উপস্থিতিতে শিশুটির মৃত্যু হয় ,চিকিৎসা সংক্রান্ত যাবতীয় বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয় । তথাপিও রোগীর লোকজন ডাক্তার, নার্স,ও ষ্টাফদের মারধর করার জন্য উদ্দ্যত হয় এবং প্রতিষ্ঠান ভাংচুর করে। পরে কর্মচারিরা ডাক্তার,ও সেবিকাদের রক্ষার চেষ্টা করে। এরপর পুলিশ কর্মকর্তারা ডাক্তাদের উপস্থিতিতে উভয় পক্ষের কথা শুনে রোগী নিয়ে যাওযার সিদ্ধান্ত হয়। পরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সঠিক সংবাদ পরিবেশন না হওয়ায় হসপিটালের সুনাম ক্ষুন্ন হয়।মানবন্ধন শেষে হসপিটাল সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসকও সিভিল সার্জন মহোদয়কে স্বারকলিপি প্রদান করা হয়।
মানবন্ধনে উপস্থিত ছিলেন, বিএম এ নোয়াখালীর সভাপতি ও হসপিটালের মালিক সমিতির জেলা সভাপতি,ডাঃ এম এ নোমান,বেগমগঞ্জ উপজেলার সভাপতি ডাঃ আবু নাছের,জেলা সাধারণ সম্পাদক গৌতম ভট্ট ও মেট্টো হসপিটালের মালিক সহ সকল উপজেলার হসপিটাল সমিতির মালিক বৃন্দ উপস্থিত ছিলেন ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ