নোয়াখালীর ভাসানচর পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যেসহ ১০ দেশের রাষ্ট্রদূত

দৈনিক নোয়াখালীবার্তা | ৪ এপ্রিল, ২০২১ | ০১:৫৩ পূর্বাহ্ণ |আপডেট: ৪ এপ্রিল, ২০২১ | ০১:৫৩

ষ্টাফ রিপোর্টার :  জাতিসংঘের পর এবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যেসহ বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর ভাসানচর পরিদর্শন করে গেছেন।
শনিবার (৩ এপ্রিল) বেলা ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।
এসময় ভাসানচর পরিদর্শন করেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা। একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্য একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।
জানা যায়, বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থান করে। এসময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যার হাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।
ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহে আলম জানান, বিকেল ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর ত্যাগ করে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

Please follow and like us:

এরকম আরো সংবাদ