দক্ষিণ আফ্রিকায় গুলি করে বাংলাদেশিকে হত্যা

দৈনিক নোয়াখালীবার্তা | ১৯ ফেব্রুয়ারি, ২০২২ | ১৬:২২ অপরাহ্ণ |আপডেট: ১৯ ফেব্রুয়ারি, ২০২২ | ১৬:২২

ষ্টাফরিপোর্টার : দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের থাবাংচুতে এক বাংলাদেশিকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে ।
শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ওই প্রবাসীর নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে ।
নিহত ব্যক্তির নাম গোলাম মোস্তফা (৩৮) । তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে ।
পরিবারিক সূত্র জানায়, দক্ষিণ আফ্রিকার স্থানীয় সন্ত্রাসীরা কিছু দিন আগে গোলাম মোস্তফার কাছে চাঁদা দাবি করে । মোস্তফা চাঁদা দিতে অস্বীকার করায় শুক্রবার তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে পরিবার ধারণা করছে ।
নিহত গোলাম মোস্তফার ভাই গোলাম সারওয়ার বলেন, দক্ষিণ আফ্রিকা প্রবাসী দুই আত্মীয় মাহবুবুর রহমান ও দেলোয়ার হোসেনের মাধ্যমে তারা গোলাম মোস্তফার মৃত্যুর খবর পেয়েছেন । মুঠোফোনে দুই আত্মীয় বলেন, বাংলাদেশ সময় রাত একটায় একদল সন্ত্রাসী গোলাম মোস্তফার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তাকে পেছন থেকে গুলি করে। এতে ঘটনাস্থলেই গোলাম মোস্তফার মৃত্যু হয় । এ সময় দোকানে থাকা ফেনীর দাগনভূঁইয়া এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেনকেও সন্ত্রাসীরা গুলি করে । গুলি লাগার পর সাখাওয়াত দৌড়ে পালিয়ে যান । এ সময় সন্ত্রাসীরা দোকানের মালামাল লুট করে । ২০১৪ সালে গোলাম মোস্তফা দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান । সেখানে গোলাম মোস্তফা যৌথভাবে ব্যবসা শুরু করেন । সর্বশেষ ২০১৯ সালে গোলাম মোস্তফা দেশে এসেছিলেন । ২০২০ সালের জানুয়ারিতে তিনি আবার দক্ষিণ আফ্রিকায় যান ।
গোলাম সারওয়ার বলেন, হঠাৎ ভাইয়ের এমন মৃত্যুর খবরে পরিবারের সবাই শোকে কাতর হয়ে পড়েছেন । দক্ষিণ আফ্রিকার একই এলাকায় থাকা বাংলাদেশিদের মাধ্যমে তার ভাইয়ের লাশ দেশে আনার প্রস্ততি চলছে ।
তবে এ বিষয়ে সেনবাগ থানা পুলিশ কোনো তথ্য জানাতে পারেনি । জানতে চাইলে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে সেনবাগ উপজেলার এক প্রবাসী নিহত হওয়ার খবর তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন । তবে এ বিষয়ে নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে থানায় এখনও কিছু জানানো হয়নি ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ