নোয়াখালীতে ২০৭৯ মেট্রিক টন ধান সংগ্রহ করবে সরকার

নোয়াখালী বার্তা ডেস্ক | ২৩ মে, ২০১৯ | ১৩:২৪ অপরাহ্ণ |আপডেট: ২৩ মে, ২০১৯ | ১৩:২৪

সুবর্ণচর প্রতিনিধি :
নোয়াখালীর ৯টি উপজেলায় প্রান্তিক পর্যায়ের কৃষকের কাছ থেকে সরাসরি প্রতি মন ধান ১০৪০ টাকা ধরে ২০৭৯ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। ইতিমধ্যে জেলার সদর, সুবর্ণচর, সেনবাগ সহ বেশ কয়েকটি উপজেলায় এই ধান ক্রয় শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলার সুবর্ণচর উপজেলায় কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের সময় জেলা খাদ্য কর্মকর্তা একেএম আবু সাঈদ চৌধুরী ২০৭৯ মেট্রিক টন ধান ক্রয়ের বিষয়টি নিশ্চিত করেন।

এসময় সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিম, উপজেলা নির্বাহী অফিসার মো. আবু ওয়াদুদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন বাহার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য কর্মকর্তা একেএম আবু সাঈদ চৌধুরী বলেছেন, কৃষকরা কষ্ট করে ধান উৎপাদন করেন। এ ধান সরকারের নির্ধারিত মূল্যে ক্রয় শুরু হয়েছে। আমরা সরাসরি কৃষকদের কাছ থেকে প্রতি মন ধান ১০৪০ টাকা ধরে ক্রয় করবো। যদি কোনো কৃষক ধান বিক্রির ক্ষেত্রে সমস্যায় পড়েন সেক্ষেত্রে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, কৃষকের ধান বিক্রির সঙ্গে কোনো দালাল থাকতে পারবে না।

Please follow and like us:
error0

এরকম আরো সংবাদ