রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক পরিবহন আইন -ওবায়দুল কাদের

দৈনিক নোয়াখালীবার্তা | ২০ নভেম্বর, ২০১৯ | ১২:৩৭ অপরাহ্ণ |আপডেট: ২০ নভেম্বর, ২০১৯ | ১২:৩৭

ষ্টাফ রিপোর্টার :
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য, কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়। পেয়াজের ইস্যু না পেয়ে, এবার সর্বশেষ সড়ক পরিবহন আইন নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। আজ স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে সড়ক পরিবহন নেতাদের বৈঠক আছে। আশা করি সকল সমস্যার সমাধান হয়ে যাবে। তিনি মালিক-শ্রমিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, জনগণকে শাস্তি দিবেন না, দূর্ভেগে ফেলবেন না।

বুধবার দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু ষ্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাজনীতিতে ঝলক দেখিয়ে সফল হওয়া যায় না। রাজনীতিতে মডারেট ব্যক্তিরাই সফল হবে। শেখ হাসিনার সততা, পরিশ্রম ও কমিটমেন্ট তার সাফল্যের চাবিকাটি। বিশ্বের ১০জন প্রভাবশালী রাষ্ট্রনায়কদের মধ্যে তিনি একজন। গত ৪৪ বছরে, এ দেশে সবচেয়ে সাহসী, বিচক্ষন প্রশাসক, সফল কূটনীতিক ও সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা। ত্যাগ এবং পরিশ্রম করলে রাজনীতিতে স্বীকৃতি পাওয়া যায়। জোর করে স্লোগান দিয়ে নেতৃত্ব পাওয়া যায় না এবং জনগণের কাছে সে নেতৃত্বের কোন আবেদন থাকে না। আমরা সমুদ্র জয় করেছি, সীমান্ত জয় করেছি। বাংলাদেশ এশিয়ার মধ্যে প্রবৃদ্ধিতে সবার শীর্ষে রয়েছে। আমরা গরীব দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। এগুলো সম্ভব হয়েছে দক্ষ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারণেই।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, নেতিবাচক রাজনীতির কারণে, তারা সব ঘাঁটি হারাচ্ছে। নির্বাচনে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ষড়যন্ত্র শুরু করেছে। তারেক জিয়া দেশের বাইরে থেকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশের জনগণের সাড়া না পেয়ে, বিদেশীদের কাছে নালিশ করছে। বিএনপি বিদেশে ঘুরে ঘুরে আনুগত্য ভিক্ষা করছে। আমাদের শক্তির উৎস জনগণ। উস্কানি দিয়ে লাভ হবে না।

এর আগে মন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করে এবং বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ এ.এইচ.এম খায়রুল আনম সেলিমের সভাপতিত্বে ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, পানি সম্পদ উপমন্ত্রী এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অসীম কুমার উকিল এমপি এবং মির্জা আজম এমপি, সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, এইচ এম ইব্রাহিম, মামুনুর রশীদ কিরণ, মোরশেদ আলম।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

এ সময় সংসদ সদস্য হাজী সেলিম, একেএম শাহজাহান কামাল, নিজাম উদ্দিন হাজারী, ছোট মনি, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, বেগমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক বাদশা, চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সলসহ জেলা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে, ওবায়দুল কাদের আগামী তিন বছরের জন্য পুনরায় নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিমকে সভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপিকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা করেন।

Please follow and like us:
error0

এরকম আরো সংবাদ