নোয়াখালীতে অসাধু ব্যবসায়ীদের সাড়ে ৯লাখ টাকা জরিমানা

দৈনিক নোয়াখালীবার্তা | ২২ মার্চ, ২০২০ | ১২:০১ অপরাহ্ণ |আপডেট: ২২ মার্চ, ২০২০ | ১২:০১

ষ্টাফ রিপোর্টারঃ নোয়াখালী জেলা ও উপজেলায় অসাধু ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্য রাখার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ৯ লাখ ৫৩ হাজার ৬শ টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা। শুক্র (২০ মার্চ) ও শনিবারের (২১ মার্চ) বাজার অভিযানে এসব জরিমানা করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস ও গুজবকে কেন্দ্র করে হঠাৎ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেলে জেলা প্রশাসক তন্ময় দাস জেলা ও উপজেলা পর্যায়ে অভিযানের নির্দেশ দেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা ৩২টি বাজার অভিযানে ১১৪টি মামলায় অসাধু ব্যবসায়ীদের জরিমানা করেন। একই সময় বিদেশ থেকে আসা প্রবাসীরা হোম কোয়ারেন্টিন না মানায় মোট ১৭ জনকে জরিমানা করা হয়।


এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান আরো জানান, অভিযানে জেলা প্রশাসন ২ লাখ ৯০ হাজার ১শ, হাতিয়া উপজেলা প্রশাসন ২ লাখ ২ হাজার, সুবর্ণচর উপজেলা ১ লাখ, চাটখিল উপজেলা ৭২ হাজার ২শ,কোম্পানীগঞ্জ উপজেলা ৬৮ হাজার, সদর উপজেলা ৩৯ হাজার, কবিরহাট উপজেলা ৫০ হাজার, সেনবাগ উপজেলা ৩২ হাজার, সোনাইমুড়ী উপজেলা ৪৪ হাজার ৫শ ও বেগমগঞ্জের চৌমুহনীতে জব্দ ১৮০০ কেজি পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকা দরে খোলাবাজারে বিক্রি করে ৫৫ হাজার ৮শ টাকা আয় হয় সরকারের। এছাড়াও বৃহস্পতি, শুক্র ও শনিবারের মোবাইল কোর্টের অভিযানে দেশের বৃহত্তম পাইকারি বাজার চৌমুহনীতে অসাধু ব্যবসায়ীদের ২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও দণ্ডবিধি ১৮৬০ আইন প্রয়োগ করা হয়। আদালত পরিচালনায় সহযোগিতা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী, পুলিশ বিভাগ নোয়াখালী ও Rab 11 লক্ষীপুর।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

এরকম আরো সংবাদ