নোয়াখালীতে দরিদ্র মানুষের ঘরে যাচ্ছে ত্রাণ

দৈনিক নোয়াখালীবার্তা | ৩০ মার্চ, ২০২০ | ১৪:২৯ অপরাহ্ণ |আপডেট: ৩০ মার্চ, ২০২০ | ১৪:২৯

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ দিনমজুরসহ কর্মহীন সাধারণ মানুষের ঘরে ঘরে ব্যাক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার দাদপুর, নোয়ান্নই, পূর্ব চরমটুয়া, কালাদরাপ ও আন্ডারচর ইউনিয়নে তাঁর পক্ষে এই ত্রাণ বিতরণ করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল ইসলাম সরদার, সুধারাম মডেল থানার ওসি নবীর হোসেন। এরআগে রোববার সকালে নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ও নোয়াখালী ইউনিয়নে দুটি স্থানে এই ত্রাণ বিতরণ করেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস ও নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান। জানা যায়, জেলার সকল ইউনিয়নের কর্মহীন ও হত দরিদ্রদের মধ্যে প্রায় ১০ হাজার পরিবারকে এই ত্রাণ বিতরণ করা হবে। এ সকল ত্রানের মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু, লবণ, তৈল, সাবান ইত্যাদি।

নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান জানান, করোনা ভাইরাসের কারণে যারা কাজ করতে পারছেন না, দিনমজুর শ্রমিক, রিক্সাচালকসহ হতদরিদ্র পরিবাররা যেন দুবেলা খেতে পারে এ কারণে এমপি একরামুল করিম চৌধুরী তার ব্যাক্তিগত তহবিল থেকে ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন। আমরা তা দিয়ে খাবার কিনে হতদরিদ্রদের দিচ্ছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জানতে চাইলে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, এই সময়ে এ ধরনের উদ্যোগ মানবতার কাজ। এটি তার পক্ষে সম্ভব, সংসদ সদস্য একরামুল চৌধুরী তিনি নিজে ৫০ লাখ টাকা দিবেন এবং ফাউন্ডেশানের মাধ্যমে অন্যদের এগিয়ে আসার জন্য বলেছেন। তার বিশ্বাস আরও বিত্তবান এ মহৎ কাজে এগিয়ে আসবেন। এ টাকা দিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে হতদরিদ্রদের খাবারের ব্যবস্থা করা হবে। আমরা রবিবার থেকে ত্রাণ বিতরণ শুরু করি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

এরকম আরো সংবাদ