নোয়াখালীতে মুসল্লিরা ৯৯৯এ কল দিয়ে অস্ত্রগুলি’সহ ১জনকে পুলিশে দিল

দৈনিক নোয়াখালীবার্তা | ১ মে, ২০২১ | ১৩:৪৭ অপরাহ্ণ |আপডেট: ১ মে, ২০২১ | ১৩:৪৭

ষ্টাফ রিপোর্টার : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নে অস্ত্র মহড়া দেওয়ার সময় নূর হোসেন প্রকাশ রৌশন (৫৮) নামের একজনকে আটক করে ৯৯৯ এ কল দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
শনিবার দুপুরে আটককৃত ব্যক্তিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। আটককৃত নূর হোসেন রৌশন মোশাকপুর গ্রামের মৃত এছাক মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার জুমার নামাজ শেষে পশ্চিম মোশাকপুর জামে মসজিদে রমজান মাসের ১০দিন এতেকাফে থাকার বিষয় নিয়ে মুসল্লিদের সাথে মসজিদ কমিটির আলোচনা চলছিল। আলোচনা চলাকালে কমিটির সভাপতি বেলায়েত হোসেন ও সেক্রেটারি নূর হোসেন রৌশনের সাথে মুসল্লিদের বাকবির্তক শুরু হয়। এসময় স্থানীয় মুসল্লি আবদুল আজিজ মসজিদের পবিত্রতা রক্ষায় সবাইকে শান্ত হওয়ার অনুরোধ করেন। এতেই ক্ষিপ্ত হয়ে রৌশন মুসল্লি আজিজকে মারধর করে এবং তার লোকজনকে অস্ত্র নিয়ে আসতে বলে। কিছুক্ষণ পর রশিদ (১৮), লাল চাঁন (১৮) ও আব্দুস সালাম (১৮) অস্ত্র নিয়ে মসজিদের সামনের সড়কে অবস্থান করে। বিষয়টি টের পেয়ে উপস্থিত মুসল্লিরা একত্রিত হয়ে তাদেরকে ধাওয়া করে রশিদের কাছ থেকে অস্ত্র ও গুলি জব্দ করে। এসময় বাকিরা পালিয়ে গেলেও রৌশনকে আটক করে স্থানীয় লোকজন। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে বিকেলে পুলিশ ঘটনস্থলে পৌঁছে রৌশনকে আটক ও অস্ত্রগুলো জব্দ করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, এ ঘটনায় শনিবার সকালে আটককৃত রৌশনসহ চারজনের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। অপর আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Please follow and like us:

এরকম আরো সংবাদ