নোয়াখালীতে মেঘনা নদীর অবৈধ দখল উচ্ছেদের দাবিতে মানববন্ধন

দৈনিক নোয়াখালীবার্তা | ৪ জুন, ২০২১ | ১৫:০০ অপরাহ্ণ |আপডেট: ৪ জুন, ২০২১ | ১৫:০০

ষ্টাফ রিপোর্টারঃ নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া উপজেলার সীমান্তবর্তী সুবর্ণচর উপজেলার ভূঁইয়ারহাট সংলগ্ন ৪নং ঘাট পাশ্ববর্তী মেঘনা নদীর অংশ (মেঘনা খাল) অবৈধ দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার দুপুরে মেঘনার খাল পাড়ে উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলনের ব্যানারে এ মানববন্ধনে অংশ্রগহণ করেন প্রায় পাঁচশতাধিক বিভিন্ন পেশার লোকজন।

উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলন নোয়াখালী শাখার সাধারণ সম্পাদক জহির উদ্দিন তুহিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা জহিরুল ইসলাম টিটু, সভাপতি আব্দুল বারী বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিব উল্যা মহিব, সহ-সভাপতি হারুন অর রশিদ, ব্যবসায়ী নুরুল হুদা, বৃক্ষ প্রেমী সাখাওয়াত উল্যাহ, প্রভাষক মিজানুর রহমান, প্রভাষক সফিকুল ইসলাম সাজু, কামাল চৌধুরী, শিক্ষক নেতা নাছিম ফারুকী, ইমাম উদ্দিন সুমন’সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন।

বক্তারা বলেন, স্থানীয় কিছু জনপ্রতিনিধি ও প্রভাবশালী লোকজন দীর্ঘদিন ধরে মেঘনা নদীর একটি বিশাল অংশ দখল করে নিয়েছে। বাঁধ দিয়ে মাছের প্রজেক্ট ও বাড়ী নির্মাণ করেছে। খালের মাঝেই নির্মাণ করা হয়েছে বসত বাড়ি। আবার ঘর-বাড়ি তৈরির জন্য ভূমিহীনদের কাছে বিক্রিও করছে। খালের দখলকৃত অংশ উচ্ছেদ পূর্বক পুন:খনন করে জীবিকা পুনঃরুদ্ধারের পাশাপাশি শুকনো মৌসুমে কৃষি কাজে ব্যবহৃত পানি সংকট থেকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে দখলকারীদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন তারা।

Please follow and like us:

এরকম আরো সংবাদ