নোয়াখালীর ভাসানচরে ঈদ উপহারের দুই শতাধিক গরু

দৈনিক নোয়াখালীবার্তা | ১৮ জুলাই, ২০২১ | ১৫:২৬ অপরাহ্ণ |আপডেট: ১৮ জুলাই, ২০২১ | ১৫:২৬

ষ্টাফ রিপোর্টার :  নোয়াখালীর ভাসানচরে প্রথম ঈদুল আজহা বা কোরবানির ঈদ উপলক্ষে রোহিঙ্গাদের জন্য পৌঁছেছে দুই শতাধিক গরু। সরকার তাদের জন্য অনেক গরু পাঠিয়ে কোরবানির ঈদকে আরও আনন্দময় করে দিয়েছে।
জানা যায়, ট্রলারবোঝাই গরু শুক্রবার (১৬ জুলাই) ভাসানচরের ঘাটে নামানো হয়। বগুড়া থেকে হাতিয়া হয়ে আসা এসব গরু যুক্ত হবে রোহিঙ্গাদের জন্য কোরবানির ঈদের আয়োজনে। কোরবানির গরুগুলো ভাসানচরে পৌঁছানোর পর সেখানকার ভিআইপি ভবনের পাশের খোলা চত্বরে জড়ো করে রাখা হয়।
ভাসানচরের আশ্রয়ণ-৩ প্রকল্পের পরিচালক কমডোর এম রাশেদ সাত্তার বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো কয়েকটি দেশি-বিদেশি সাহায্য সংস্থাকে সম্পৃক্ত করে রোহিঙ্গাদের জন্য দুই শতাধিক গরু দিয়ে কোরবানির ঈদের আয়োজন করা হচ্ছে। শুক্রবার এসেছে ইসলামিক রিলিফের দেওয়া ১৩৫টি গরু। ভাসানচরে থাকা প্রতিটি পরিবারের মধ্যে কোরবানির ঈদের দিন মাংস বিতরণ করা হবে।
বেসরকারি সাহায্য সংস্থা ইসলামিক রিলিফ বাংলাদেশের জ্যেষ্ঠ প্রকল্প ব্যবস্থাপক মোহাম্মদ জাফর আলম জানান, ভাসানচরের রোহিঙ্গাদের জন্য ইসলামিক রিলিফ ১৩৫টি গরু বগুড়া থেকে এনেছে। কোরবানির দিন প্রতিটি গরু দিয়ে ৩৫টি পরিবারের মধ্যে গড়ে দুই কেজি মাংস দেওয়া হবে। এছাড়া ইসলামিক রিলিফ কক্সবাজারের রোহিঙ্গা শিবিরের জন্য ৩৭৫টি গরু ও রোহিঙ্গা শিবিরের কাছাকাছি বসবাসরত স্থানীয় জনগোষ্ঠীর জন্য ১৫০ গরু দিয়ে কোরবানির ঈদের মাংস বিতরণ করবে।
ঈদের জন্য গরু পাওয়ায় রোহিঙ্গারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বলে জানান ভাসানচরে কর্মরত সরকারি কর্মকর্তারা।

Please follow and like us:

এরকম আরো সংবাদ