মুজিববর্ষের উপহারের ঘর সাজাতে গাছের চারা বিতরণ

দৈনিক নোয়াখালীবার্তা | ১৯ জুলাই, ২০২১ | ১৫:১৭ অপরাহ্ণ |আপডেট: ১৯ জুলাই, ২০২১ | ১৫:১৮

ষ্টাফ রিপোর্টার :  মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ভূমিহীন-গৃহহীনদের জন্য নোয়াখালী সদরে নির্মিত ২৪টি ঘরের আশপাশে সবুজের সমারহ গড়ে তুলতে ফলজ গাছের চারা, সবজি বীজ ও সার বিতরণ করা হয়েছে।
সোমবার (১৯ জুলাই) উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে মুজিবর্ষের উপহারের ঘর প্রাপ্ত উপকারভোগীদের মাঝে এসব গাছের চারা, সবজি বীজ ও সার বিতরণ করা হয়।
উপকারভোগীদের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা, সবজি বীজ ও সার তুলে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা।

এসময় ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান সাবু, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম আবু সুফিয়ান, ধর্মপুর ইউনিয়ন পরিষদ সচিব মো. সহিদুল ইসলাম শহিদ, উপসহকারী কৃষি কর্মকর্তা আলাউদ্দিন, মো. সাহাব উদ্দিন প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে বাসিন্দাদের আবাসস্থলকে সবুজ বেষ্টুনিতে পরিনত করতে এবং তাদের সবজির চাহিদা পুরনে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে প্রতিটি পরিবারের মাঝে দুটি ফলজ গাছের চারা ও লাউ, কুমড়া, পুইশাক বীজ এবং ৩ কেজি কেঁচো সার, ১.৫ কেজি ডিএসপি সার, ১.৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়। তিনি বলেন, ক্রমান্বয়ে এখানে বন বিভাগের সহায়তায় নারিকেল, সুপারী, তাল ও ফল গাছের চারা লাগানো হবে। ভূমিহীন-গৃহহীন মানুষের এই আবাস ভূমিতে সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

Please follow and like us:

এরকম আরো সংবাদ