নোয়াখালীতে ওসির নম্বর ক্লোন করে চেয়ারম্যান প্রার্থীর থেকে টাকা নেওয়ার অভিযোগ

দৈনিক নোয়াখালীবার্তা | ১০ সেপ্টেম্বর, ২০২১ | ১৩:২৪ অপরাহ্ণ |আপডেট: ১০ সেপ্টেম্বর, ২০২১ | ১৩:২৪

ষ্টাফ রিপোর্টার :   নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মোবাইল নম্বর ক্লোন করে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিজয়ী করার কথা বলে একাধিক চেয়ারম্যান পদপ্রার্থীর কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঘটনার সত্যতা নিশ্চিত করেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক। প্রতারণার স্বীকার হয়েছেন সুবর্ণচর উপজেলার ৪ নম্বর চরওয়াপদা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. মনির আহমেদ (৬৪)। মো. মনির আহমেদ বলেন, ‘ওসির ব্যক্তিগত নম্বর থেকে আমার নম্বরে (০১৭১৩৬০২৩০৯) কল আসে। কলদাতা নিজেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনকে প্রভাবিত করার জন্য বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদেরকে ম্যানেজ করার উদ্দেশ্যে আমার নিকট টাকা চায়।

এছাড়াও ওসির সঙ্গে থাকা একজন বিচারককে ম্যানেজ করতে ৩ লাখ টাকা চায়।’ তিনি আরও বলেন, ‘এরপর বিচারক তার নম্বর (০১৩০৪-৯৪৪৪৬৮) থেকে আমাকে ফোন দিয়ে ৬টি নম্বর দেয়। ০১৭৩৩-৮১৬৯৬৪, ০১৭৬১-১০৬৩৭৩, ০১৭৯৭-৬০৪৫১৮, ০১৩২২-৬৫৯৪৩৫, ০১৮৬৩-৬৬৭০৪৬ ও ০১৮৭১-৬৯৫০৩৮ এই প্রত্যেকটিতে ৫০ হাজার টাকা করে পাঠাতে বললে আমি সরল মনে মোট ৩ লাখ টাকা পাঠাই। এরপর আবার ০১৩২০-৮৩৬৭৫৮ ও ০১৮৭১-৬৯৫৮৪১ এই নম্বরে ১ লাখ টাকা পাঠাতে বললে আমি ১ লাখ টাকা পাঠাই। তারপর ওসি ফোন দিয়ে রাত ৯টায় আমাকে থানায় আসতে বলায় আমি থানায় আসি। থানায় এসে বুঝতে পারি আমি প্রতারণার স্বীকার হয়েছি। এরপর ভবিষ্যতের জন্য বিষয়টি চরজব্বর থানায় ডাইরিভুক্ত করি।’

ওসি মো. জিয়াউল হক বলেন, ‘বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে একটি চক্র আমার ০১৩২০-১১১১৬৩ নম্বর ক্লোন করে ওসি চরজব্বর পরিচয় দিয়ে একাধিক চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে প্রতারণা করেছে। প্রতারক চক্রটি আগামী ২০ সেপ্টেম্বরের ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিজয়ী করে দেওয়া হবে এই মর্মে বিকাশে টাকা পাঠাতে বলছে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকতে এবং বিকাশ কিংবা অন্যান্য মাধ্যমে আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করেছি।’

এ বিষয়ে জনগণকে সচেতন রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘চরজব্বর থানা নোয়াখালী’ নামে অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাসও দেয়া হয়েছে। পাশাপাশি, এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক।

Please follow and like us:

এরকম আরো সংবাদ