নোয়াখালীতে ৭০১ টাকা খরচ করে ভূমিহীন পরিবাররা পেল খতিয়ান

দৈনিক নোয়াখালীবার্তা | ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ১৪:৪৭ অপরাহ্ণ |আপডেট: ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ১৪:৪৭

ষ্টাফ রিপোর্টার :  সিডিএসপি বি প্রকল্পের আওতায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলার দক্ষিণ চরমজিদ মৌজায় ১২৬ টি ও চর বায়েজিদ মৌজায় ৫৯ টি ভূমিহীন পরিবারের মধ্যে খতিয়ান বিতরণ করা হয়েছে।
৩০ সেপ্টেম্বর বেলা ১২টায় ৭নং পূর্বচরবাটা ইউনিয়নের যোবায়ের মিয়ার বাজারে খতিয়ান বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়, এ সময় ১৮৫ জন ভূমিহীন পরিবারের হাতে জমির খতিয়ান তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ রেজাউল করিম, উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা,সহকারী কমিশনার ভূমি আরিফুর রহমান প্রমূখ।
সহকারী কমিশনার ভূমি আরিফুর রহমান জানান দক্ষিণ চর মজিদ মৌজার ভূমিহীন শুনানী থেকে শুরু করে খতিয়ান বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে ৬ মাসের মধ্যে। ভূমিহীন শুনানী, কবুলিয়ত রেজিষ্ট্রেশন সব কাজই যোবায়ের মিয়ার বাজারে করা হয়েছে। এর ফলে ভূমি অফিসে কারো যাওয়ার প্রয়োজন হয় নি। খতিয়ান সম্পূর্ণ করতে একজন ভূমিহীনের খরচ হয়েছে ৭০১ টাকা,৭০১ টাকা খরচ করে একজন ভূমিহীন ১ একর ভূমির মালিক হলেন, তিনি আরো জানান প্রকৃত ভূমিহীনদের মাঝে খতিয়ান বিতরণের চলমান প্রক্রিয়া অব্যাহত থাকবে । এ সময় ভূমিহীনরা জমির খতিয়ান হাতে পেয়ে খুশি হন।

Please follow and like us:

এরকম আরো সংবাদ