ভাসানচরে ট্রাক্টর দুর্ঘটনায় রোহিঙ্গা শিশুর মৃত্যু

দৈনিক নোয়াখালীবার্তা | ৭ অক্টোবর, ২০২১ | ১৫:৪০ অপরাহ্ণ |আপডেট: ৭ অক্টোবর, ২০২১ | ১৬:৪৮

হাতিয়া প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলার হাতিয়ার ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে ট্রাক্টর দুর্ঘটনায় মো.জমিস (৫) নামের এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে ।
বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে ভাসানচর আশ্রয়রন কেন্দ্রের ২৯নং সেল্টারের বিআরডিবি অফিসের পিছনে পুকুর পাড়ে এ দুর্ঘটনা ঘটে ।
নিহত মো.জমিস ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ এর ৫১নম্বর ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ।
ভাসানচর থানা সূত্রে জানা গেছে, বিআরডিবি অফিসের স্টাফদের দুপুরের খাবার নিয়ে ৬ চাকার ট্রাক্টর যোগে ভাসানচরের ব্যবসায়ী কামরুলের ক্যান্টিন থেকে প্রতিদিনের ন্যায় ট্রাক্টর চালক সারাত উদ্দিন ২৯নং সেল্টারের নিচে খাবার নিয়ে পৌঁছায় । এ সময় ওই স্থানে খেলাধুলা রত প্রায় ২০ থেকে ২৫ জন রোহিঙ্গা শিশু ট্রাক্টারটিতে তিন দিক থেকে লাফিয়ে উপরে উঠে পড়ে। কিছু রোহিঙ্গা শিশু পিছনে ঝুলতে থাকে। চালক ট্রাক্টারের ওপরে ওঠা রোহিঙ্গা শিশুদের নিচে নামিয়ে দিলেও পিছনে থাকা রোহিঙ্গা শিশুরা ট্রাক্টারটির পিছনে ধরে ঝুলে থাকে । পরবর্তীতে চালক ট্রাক্টারটি নিয়ে পুনরায় যাত্রা শুরু করলে (৫ বছর ৬ মাস) বয়সী শিশু জসিম ট্রাক্টারের পিছনের বাম্পারের সাথে ধাক্কা লেগে মাথায় গুরুত্বর আঘাত পায় । পরে তাকে উদ্ধার করে ২০ শয্যা বিশিষ্ট ভাসানচর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ