নোয়াখালীতে বড় ভাইয়ের এসএসসি পরীক্ষা দিতে গিয়ে ছোটভাই কারাগারে

দৈনিক নোয়াখালীবার্তা | ২২ নভেম্বর, ২০২১ | ১৪:৩৮ অপরাহ্ণ |আপডেট: ২২ নভেম্বর, ২০২১ | ১৪:৩৮

ষ্টাফরিপোর্টার : নোয়াখালীর বেগমগঞ্জে প্রবাসী বড় ভাইয়ের হয়ে এসএসসি পরীক্ষা দিতে গিয়ে মো. ছালাউদ্দিন নামে এক ছোটভাই আটক হয়েছেন। পরে তাকে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত ।
সোমবার বেলা ১১টার দিকে জমিদার হাট বিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে । ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জের ইউএনও শামসুন নাহার ।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. ছালাউদ্দিন নামের এক ভুয়া এসএসসি পরীক্ষার্থীকে আটক করি । তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড হিসেবে তিনি বড় ভাই জহির উদ্দিনের পরীক্ষা দিচ্ছিলেন । পরে আইন অনুযায়ী তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে । এ ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।
জানা গেছে, আটক মো. ছালাউদ্দিন নরোত্তমপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ও বেগমগঞ্জ উপজেলার শরিফপুর ইউপির খানপুর গ্রামের অলি উল্যাহর ছেলে । তার বড় ভাই জহির উদ্দিন সৌদি আরবে থাকায় প্রক্সি দিয়ে আসছিলেন তিনি ।
জমিদারহাট বিএন উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মহিন উদ্দিন বলেন, এই কেন্দ্রে নয়টি বিদ্যালয়ের এক হাজার ২৫০ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিচ্ছে । এই ছেলেটা কীভাবে বড় ভাইয়ের পরীক্ষা দিচ্ছে তা আমাদের জানা ছিল না । হলে দায়িত্বরত শিক্ষকদের অবহেলা থাকতে পারে ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ