পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে কোটা চেয়ে, নোযাখালীতে মানববন্ধন হরিজনদের

দৈনিক নোয়াখালীবার্তা | ২৩ নভেম্বর, ২০২১ | ১০:০৪ পূর্বাহ্ণ |আপডেট: ২৩ নভেম্বর, ২০২১ | ১১:৫৫

ষ্টাফরিপোর্টার : দারিদ্র বিমোচন কর্মসূচিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জাত-হরিজনদের শতকরা ৮০ শতাংশ কোটায় পরিছন্নতা কর্মী পদে নিয়োগের দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হরিজন সম্প্রদায় ।
মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ, নোয়াখালী জেলা শাখা এই মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করে ।
এ সময় হরিজনরা জানান, তাদের শিক্ষাগত যোগ্যতা নেই এমনটা জানার পরও লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে । হরিজনদের নির্ধারিত পদে প্রশাসন অ-হরিজনদের নিয়োগ দিচ্ছে। এতে হরিজনদের মধ্যে বেকারত্ব বাড়ছে, শিক্ষাগত যোগ্যতা না থাকায় তারা ভিন্ন কোনো স্থানেও চাকরি পাচ্ছে না। আবার ব্যবসা বাণিজ্য করতে পারছে না। তারা হোটেল-রেস্তোরা দিলে তাদের হাতে কেউ খাচ্ছেন না ।
হরিজনদের প্রতিনিধি বলেন. প্রধানমন্ত্রী আমাদের দাবীর ৮০% কোটা নির্দেশনা প্রদান করায় বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির স্বপ্ন দেখছি আমরা । বর্তমান সরকারের দারিদ্র বিমোচন কর্মসূচির মধ্যে হত-দরিদ্র হরিজন সন্তানদের বেঁচে থাকার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কোটায় বেকারদের নিয়োগের জন্য অনুরোধ জানান তারা । এসময় লিখিত পরীক্ষা বাতিল করে হরিজনদের নির্দিষ্ট কোটায় চাকরি নিশ্চিতের দাবীও জানান। পরে দাবীগুলোর প্রেক্ষিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয় সংগঠনটির সদস্যরা । মানববন্ধনে বক্তব্য রাখেন হরিজন ঐক্য পরিষদ নোয়াখালী শাখার সভাপতি গনেশ হরিজন, সহ-সভাপতি ভাস্কর শুভ হরিজন, সাধারণ সম্পাদক কালা হরিজন, সদস্য কান্তিবালা হরিজনসহ অনেকে । উপস্থিত ছিলেন, হরিজন ঐক্য পরিষদের সদস্য কার্তিক হরিজন, রাজু হরিজন, দীলিপ হরিজন ও চন্দন হরিজনসহ সম্প্রদায়ের অর্ধশতাধিক সদস্য ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ