ভাসানচর থেকে পালানোর সময় ৫ দালালসহ ২৩ রোহিঙ্গা আটক

দৈনিক নোয়াখালীবার্তা | ২৬ নভেম্বর, ২০২১ | ১৬:২৫ অপরাহ্ণ |আপডেট: ২৬ নভেম্বর, ২০২১ | ১৬:২৫

ষ্টাফরিপোর্টার : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় ৫ দালালসহ ২৩ রোহিঙ্গাকে আটক করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা । আটক ব্যক্তিদের মধ্যে পাঁচজন রোহিঙ্গা পুরুষ দালাল, চারজন পুরুষ, ছয়জন নারী ও আট শিশু রয়েছেন। আজ শুক্রবার সন্ধ্যায় তাঁদের ভাসানচর থানায় হস্তান্তর করা হয় ।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে অভিযান চালায় এপিবিএনের সিভিল দল ও কোস্টগার্ড। যৌথ অভিযানকালে ভাসানচর আশ্রয়ণ থেকে ৫-৬ কিলোমিটার পূর্বের একটি জঙ্গলের পাশের একটি কবরস্থান থেকে ৫ দালালসহ ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে সন্ধ্যায় তাঁদের ভাসানচর থানায় হস্তান্তর করা হয় ।
আটক রোহিঙ্গা দালালরা হচ্ছেন, ভাসানচরের ৬৩ নম্বর ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে রজুমল্ল্যাহ (২০), মৃত আবদুল মতলবের ছেলে আবদুর শুক্কুর (২৮), মৃত আলমগীরের ছেলে শামসুল আলম (৩০), ২৬ নম্বর ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে এনায়েত উল্যা (১৮) ও ৫১ নম্বর ক্লাস্টারের মৃত হোসেন আহম্মদের ছেলে কেফায়েত উল্যা (১৯) ।
কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, আটক ৫ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় ও ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে ।
ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা করা হয়েছে । আটক অন্য রোহিঙ্গাদের পুনর্বাসনের মাধ্যমে আশ্রয়ণে পাঠানো হয়েছে ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ