দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত

দৈনিক নোয়াখালীবার্তা | ২১ ডিসেম্বর, ২০২১ | ১৬:১৭ অপরাহ্ণ |আপডেট: ২১ ডিসেম্বর, ২০২১ | ১৬:১৮

ষ্টাফরিপোর্টার : দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন । স্থানীয় সময় সোমবার বিকেলে দেশটির ওয়েস্টার্ন কেপ প্রদেশের জর্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে ।
নিহত দুজন হলেন নোয়াখালীর বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের জাফর আহমেদ (৩২) ও ঢাকার আমিনুল ইসলাম (৩০) । জাফর আহমেদ ছিলেন পাইকারি ব্যবসায়ী। আর আমিনুল ছিলেন তাঁর দোকানের কর্মচারী ।
নিহত জাফর আহমেদের খালাতো ভাই শাহাজাদ হোসেন বলেন, স্থানীয় সময় সোমবার বিকেল পাঁচটার দিকে মালপত্র নিয়ে দোকানে ফিরছিলেন আমিনুল ইসলাম ও জাফর আহমেদ । তাঁদের বহনকারী গাড়িচালক জর্জ এলাকায় গাড়ির নিয়ন্ত্রণ হারান । গাড়িটি সড়কের পাশে ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায় । এতে গুরুতর আহত হন জাফর আহমেদ ও আমিনুল ইসলাম । স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন ।
নিহত জাফরের পরিবার সূত্রে জানা যায়, জীবিকার সন্ধানেয় ১০ বছর আগে জাফর আহমেদ দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান । সেখানে একটি ব্যবসা চালু করেন তিনি । বিয়ে করার উদ্দেশ্যে কয়েক দিন আগে দেশে আসার কথা ছিল তাঁর । পরিবারের পক্ষ থেকে পাত্রীও পছন্দ করে রাখা হয়েছিল । কিন্তু করোনার নতুন ধরন অমিক্রন বিস্তার শুরু হওয়ায় ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে তাঁর । দক্ষিণ আফ্রিকায় জাফর আহমেদসহ তাঁরা তিন ভাই থাকতেন। স্থানীয় পাইকারি ব্যবসায়ী ছিলেন জাফর । দুই মাস আগে তাঁর দোকানে কর্মচারী হিসেবে যোগ দিয়েছিলেন আমিনুল ।
নিহত দুজনের লাশ দ্রুত দেশে আনার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে । কাদিরপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম বলেন, নিহত জাফর আহমেদ তাঁর ওয়ার্ডের ঘাটলা গ্রামের সোলায়মান মিয়ার বাড়ির রকিয়ত উল্যার ছেলে । দুই বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয় । জাফরের মৃত্যুতে তাঁর পরিবারে শোকের মাতম চলছে ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ