যে ইতিহাসকে ধামাচাপা দিতে চায়, তাকে ইতিহাস ক্ষমা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

দৈনিক নোয়াখালীবার্তা | ২০ মার্চ, ২০২২ | ১৫:০৯ অপরাহ্ণ |আপডেট: ২০ মার্চ, ২০২২ | ১৫:২৭

ষ্টাফরিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘যে ইতিহাসকে ধামাচাপা দিতে চায়, বিকৃতি করতে চায়, তাকে কোনো দিন ইতিহাস ক্ষমা করে না । আমরা নবাব সিরাজউদ্দৌলার ঘটনা জানি । সেখানে ইতিহাস বিকৃতি করতে চেষ্টা করা হয়েছিল, লাভ হয়নি । মীরজাফর, মীরজাফরই রয়ে গেছে ।’
আজ রোববার (২০ মার্চ) দুপুরে নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন ।
আসাদুজ্জামান খান বলেন, ‘আমাদের স্বাধীনতার মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, তাঁর ইতিহাসকে কোনো দিন কেউ আমাদের হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না । আমরা তাঁকে হৃদয়ে ধারণ করি । আমরা তাঁর আদর্শ হৃদয়ে ধারণ করি বলেই এগিয়ে যাচ্ছি ।’ তিনি বলেন, ‘বটমলেস বাসকেট’ থেকে দেশকে সম্ভাবনাময় দেশে রূপান্তর করেছেন শেখ হাসিনা । এটা শেখ হাসিনার দক্ষতারই প্রমাণ ।’
অনুষ্ঠান বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম, পুলিশের চট্টগ্রাম রেঞ্চের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির ।

স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-মাদ্রাসা ও কলেজের হাজারো শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেওয়া হয় ।

Please follow and like us:

এরকম আরো সংবাদ