Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১২:২৪

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ডিসে ২০, ২০১৭ | সোনাইমুড়ী

সোনাইমুড়ি প্রতিনিধ: দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে সন্ত্রাসীদের গুলিতে জামাল উদ্দিন (৩৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

নিহত জামাল উদ্দিন নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের পদিপাড়া গ্রামের আবুল খায়ের বেচু মিয়ার ছেলে। শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে (আফ্রিকার স্থানীয় সময় ভোর চারটায়) এ ঘটনা ঘটে।

রোববার সোনাইমুড়ির আমিশাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার সকালে দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের পরিবারে শোকের মাতম চলছে।

নিহতের ভাই কামাল ও আত্মীয় দুলাল জানান, সোনাইমুড়ি উপজেলার পদিপাড়া গ্রামের জামাল উদ্দিন ঢাকায় মুদি ব্যবসা করতেন। দুই বছর আগে পরিবারে ভাগ্যোন্নয়নের আশায় দক্ষিণ আফ্রিকা পাড়ি জমান। সেখানে প্রথমে এক বছর একটি কোম্পানিতে চাকরি করেন। এরপর গত বছর নিজেই একটি ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলেন।

শনিবার বাংলাদেশ সময় সকালে ৯টার দিকে তিনি ব্যবসায় প্রতিষ্ঠানের কাজ করছিলেন। এসময় একদল সশস্ত্র সন্ত্রাসীরা জামাল উদ্দিনের দোকানে ঢুকে মালামাল ও ক্যাশ থেকে টাকা লুট করছিল। জামাল উদ্দিন লুটের কাজে বাধা দিলে সন্ত্রাসীরা তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গত শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জামাল উদ্দিন হত্যাকাণ্ডের বিষয়টি জানতে পারেন তারা। এরপর সেখানে বসবাসরত প্রবাসী বাঙালিদের সঙ্গে কথা বলে হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত হন।

জামাল উদ্দিনের মুমু (১১) ও ফারহান (৩) নামের দুটি শিশু সন্তান রয়েছে। তার মৃত্যুর সংবাদ শুনে জামাল উদ্দিনের বাবা ও স্ত্রী শোকে স্তব্ধ হয়ে পড়েছেন।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০