Select Page

আজ বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪৪ হিজরি সময়: রাত ১১:২৫

রোহিঙ্গা ইস্যুতে বরফ গলতে শুরু করেছে

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ১, ২০১৮ | জাতীয়

নোয়াখালী বার্তা রিপোর্ট: রোহিঙ্গা ইস্যুতে বরফ গলতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, একলাখ রোহিঙ্গার একটি লিস্ট যাবে, মিয়ানমারের পক্ষ থেকে সদিচ্ছাটা খুবই গুরুত্বপূর্ণ। দুই দেশের পররাষ্ট্র সচিব পর্যায়ের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক হয়েছে, এরপর মিয়ানমারে বৈঠক আছে, মনে হয় কয়েকটি বৈঠক লাগবে।

তিনি বলেন, মিয়ানমার সরকার এই লিস্ট পুরোপুরি আস্থায় নেবে- এমনটাই প্রত্যাশা করি। তবে তাদের উপর এখন আন্তর্জাতিক চাপ বাড়াতে হবে। আমাদের উপর অসহনীয় বোঝা চেপে বসেছে। প্রতিবেশী দেশ সেটা অনুভব করবে এটা প্রত্যাশা করি। সবকিছু নির্ভর করছে মিয়ানমার সরকারের উপর। আমার মনে হয় বরফ গলতে শুরু করেছে, বরফ গলবে।

‘ভারতের আসামে ‘কথিত’ বাংলাদেশিদের তালিকা হচ্ছে, এটা ইন্টারন্যাশনাল ব্যাপার, আমাদের স্বার্থসংশ্লিস্ট প্রতিক্রিয়া হলে অবশ্যই অনুরোধ জানাবো বাস্তবসম্মত পদক্ষেপ নেন।’

পদ্মাসেতু প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা ২০১৮ সাল টার্গেট দিয়েছি, বিশেষজ্ঞরা বলছেন পদ্মাসেতুর কাজ আমাজনের চেয়ে আনপ্রেডিকটেবল। আমাদের কিছু কিছু কাজ পিছিয়ে গেছে, কিন্তু এখানে একটা সুবিধা আমাদের চ্যালেঞ্জটা ছিল স্প্যান বসানো। আমরা হিসাব করে দেখেছি যথা সময়ে কাজ হয়ে যাবে। টার্গেটা যথাসময়ে পরিপূর্ণ হবে। আমরা ৮ মাস ১০ মাস হিসাব করেই সময়টা নির্ধারণ করেছি।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮