Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৯:০৯

বিএনপি নামলে আওয়ামীলীগ টিকবে না: মওদুদ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ২০, ২০১৮ | জাতীয়

স্টাফ রিপোর্টার: শনিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, “যে বাঁধ সরকার সৃষ্টি করেছেন, আমি মনে করি যে তারা দিবাস্বপ্ন দেখছেন। এই বাঁধ সৃষ্টি করে শেষ পর্যন্ত একদলীয়ভাবে একটা নির্বাচন করে ফেলতে পারবেন- সেটা এবার সম্ভবপর হবে না।’

“আমি বলে রাখি, বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের রাজনৈতিক চিত্র বদলে যাবে। একবার মাঠে নামলে যে গণজোয়ার সৃষ্টি হবে আওয়ামী লীগ তখন আমাদের সামনে টিকে থাকতে পারবে না।”

‘গণজোয়ারের ভয়ে’ আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকার জন্য একাদশ সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করবে বলে মন্তব্য করে এ ব্যাপারে সবাইকে সর্তক থাকারও আহ্বান জানান মওদুদ।

সংবিধানে না থাকার পরও নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে ‘নতুন সুযোগ সৃষ্টি হয়েছে’ বলে মনে করছেন তিনি।

মওদুদ বলেন, “নির্বাচনকালীন সরকার বলে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন- এটা খুব ভালো কথা। আমি বলব, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা বলে আমাদের সংবিধানে কোনো কিছু নাই অর্থাৎ তিনি সংবিধান থেকে একটু বেরিয়ে এসছেন। তাহলে একটা সুযোগ সৃষ্টি হয়েছে এখন।

“নির্বাচনকালীন সরকার যেহেতু সংবিধানে নেই তাহলে আমরা ধরে নেব- সংবিধানের বাইরে এসে তিনি একটা নির্বাচনকালীন সরকারের কথা চিন্তা করছেন। যদি তাই হয়, আমরা অবশ্যই তাকে স্বাগত জানাব, সহযোগিতা করব। তখন সকলে মিলে একটা সমঝোতার মাধ্যমে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।”

জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীমের সভাপতিত্বে ও সাইদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০