Select Page

আজ বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ২:৫৬

সাবেক ছাত্রলীগ নেতাদের তোপের মুখে কাদের

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ২০, ২০১৮ | জাতীয়

স্টাফ রিপোর্টার: শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে শতাধিক নেতাকর্মী উপস্থিত হয়ে ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে হৈ চৈ করতে থাকেন। এ সময় ওই কার্যালয়ের একটি কক্ষেই বৈঠক করছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এক পর্যায়ে বেরিয়ে এসে ওবায়দুল কাদের তাদের দাবি পূরণের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন বলে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, রংপুর বিভাগীয় কমিটি নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের নতুন ভবনে দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও তাকে নিয়ে বৈঠকে বসেন ওবায়দুল কাদের।
এই বৈঠক শুরুর আগেই ওই কার্যালয়ে ছাত্রলীগের বিগত বেশ কয়েকটি কমিটির নেতারা জড়ো হন। বৈঠক শুরুর পর তাদের অনেকে ওই কক্ষের দরজার সামনে ভিড় করে হৈ চৈ করতে থাকেন। কিছুক্ষণ পর জাহাঙ্গীর কবির নানক বৈঠক থেকে বেরিয়ে কী কারণে এত হৈ চৈ জানতে চান।

উপস্থিত নেতা-কর্মীরা তাদের ক্ষোভের কথা জানালে ভিতরে গিয়ে ওবায়দুল কাদেরকে নিয়ে তাদের সামনে আসেন তিনি। তখনও বেশ হৈ চৈ হয়। ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে উপকমিটির সহ-সম্পাদকের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তারা।

ক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশে এ সময় ওবায়দুল কাদের বলেন, “আমরা কোনো সহ-সম্পাদকের পদ চূড়ান্ত করিনি। যে নামগুলো বিভিন্নভাবে প্রকাশিত হয়েছে সেগুলো বাতিল। যাচাই-বাছাই করে তিন মাস পর সহ-সম্পাদকের নাম ঘোষণা করা হবে।”

ওবায়দুল কাদের বিক্ষোভ দেখানো সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে মাহফুজুর রহমান, শাহ মোস্তফা আলমগীর, মোরশেদ উজ জামান সেলিম, শাহজাদা শিশির, হেমায়েত উদ্দিন, শাহীনুর রহমান, শামসুল কবির রাহাত, আফরিন নুসরাত, ফরিদুন্নাহার মুন্নী, হাসানুজ্জামান লিটন, হাসানুজ্জামান তারেক, রিয়াজ উদ্দিন সুমন, আল মাহমুদসহ অনেকে ছিলেন।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে সাবেক একজন ছাত্রলীগ নেতা বলেন, “দলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে বিএনপি-জামায়াতের চিহ্নিত নেতাদের উপকমিটির সহ-সম্পাদক বানানো হয়েছে। আমরা এর প্রতিবাদ করতে সেখানে গিয়েছি।”

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮