Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৭:৫২

মাদ্রাসার সঙ্গে জঙ্গিবাদের সম্পৃক্ততা নেই

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ২৭, ২০১৮ | জাতীয়

স্টাফ রিপোটার: মাদ্রাসার সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, মুসলমানরা কখনো জঙ্গিবাদে বিশ্বাস করে না, তাদের কেউই এই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না।

শনিবার ২৭ জানুয়ারি দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদ্রাসা শিক্ষকদের মহাসমাবেশে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কোরআনকে যারা ধারণ করে তারা কখনও জঙ্গি হতে পারে না। প্রথমে বলা হতো মাদ্রাসার ছেলেরা জঙ্গি। কিন্তু আমি প্রথম থেকেই বলেছি মাদ্রাসার সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা নেই। মাদ্রাসার আলেমরা শিক্ষার্থীদের নৈতিক ও ধর্মীয় শিক্ষা দেন। একটা শ্রেণী ইসলাম ও মুসলমানকে কালিমা লেপন করতে জঙ্গিবাদ সৃষ্টি করছে। আমি বলতে চাই, ইসলাম এবং মুসলমানরা কখনই জঙ্গিবাদ বিশ্বাস করে না, তাদের কেউই এই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না।

তিনি আরও বলেন, আমাদের দেশে কোনো জঙ্গি নেই। কারণ, আমাদের দেশের মানুষ আজান পড়লেই মসজিদে যায়। আমাদের দেশের মানুষ ধর্মান্ধ নয়, কিন্তু ধর্মভীরু। আলেমরা জঙ্গিবাদের বিরোধিতা করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করছেন। প্রধানমন্ত্রী আপনাদের প্রতি সহায়ক। তিনি আপনাদের ভালোবাসেন ও পছন্দ করেন। আপনাদের সব চাওয়া-পাওয়া বাস্তবায়নে তিনি কাজ করে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা মাদ্রাসা শিক্ষকদের জাতীয়করণের বিষয়টি নিয়ে কাজ করছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয়করণের বিষয়টি নিয়ে আলোচনা করব। আশা করছি, আলোচনার মাধ্যমে আপনাদের বিষয়টি সমাধান হয়ে যাবে।

বাংলাদেশ আওয়ামী লীগের বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, মাদ্রাসা শিক্ষকরা জাতীয়করণের যে দাবি করছেন আশা করি প্রধানমন্ত্রী আপনারদের সমর্থন করবেন। আমিও বিষয়টি সম্পর্কে বলব, এটা পর্যায়ক্রমে হবে।

মহাসমাবেশে আয়োজিত সংগঠনের সভাপতি এএমএম বাহাউদ্দীনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, ধর্ম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আহসান উল্লাহ প্রমুখ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০