Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১:২৩

খালেদা জিয়াকে ডিভিশন দেওয়ার নির্দেশ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ১১, ২০১৮ | জাতীয়

স্টাফ রিপোটার: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেল কোড অনুযায়ী ডিভিশন দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার খালেদা জিয়ার আইনজীবীদের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া ডিভিশন চেয়ে আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, প্রথম শ্রেণি পাওয়ার বিষয়ে আবেদন নিয়ে আমরা নাজিমুদ্দিন রোড ও কেরানীগঞ্জ- উভয় জায়গায় গিয়েছিলাম। কারা কর্তৃপক্ষ এবং কারাগারের পুলিশ প্রধান আমাদের ফিরিয়ে দিয়েছেন। তবে এ বিষয়ে গণমাধ্যমকেও কিছু জানাননি বলে আদালতকে অবগত করেন তিনি।

তার এই বক্তব্যের বিরোধিতা করে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, আপনারা দরজায় দরজায় ঘুরবেন কেন? আপনারা তো আইনজীবী। মিডিয়ার সামনে প্রকাশ করে লাভ কী।

তিনি বলেন, আপনি ডিসির কাছে যান, তার কার্যালয় ২৪ ঘণ্টা খোলা থাকে, ২৪ ঘণ্টা উনি অন ডিউটিতে আছেন। অথবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান।

এর আগে ডিভিশনের বিষয়ে আদেশ চেয়ে করা খালেদা জিয়ার আবেদনের বিষয়ে দুদকের আইনজীবী বলেন, আমরা সরাসরি এটার বিষয়ে আদেশ দিতে পারি না। কারা কর্তৃপক্ষকে দায়িত্ব দিতে পারি।

তখন খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, আদালত সরাসরি ডিভিশন দেওয়ার বিষয়ে আদেশ দিতে পারেন বলে বক্তব্য তুলে ধরেন।

খালেদা জিয়ার আরেক আইনজীবী আমিনুল ইসলাম বলেন, ডিভিশন পাওয়ার তিনটি বৈশিষ্ট উনি (খালেদা জিয়া) ধারণ করেন। একটি হচ্ছে- তিনি পার্টি প্রধান, দ্বিতীয় হলো-তিনি বেশ কয়েকবার নির্বাচিত এমপি এবং তিনি তিন বার এ দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনটি বিবেচনাতেই তিনি প্রথম শ্রেণি পান।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত খালেদা জিয়াকে জেল কোড অনুযায়ী কারা কর্তৃপক্ষকে ডিভিশনের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। এই মামলায় খালেদা জিয়ার জ্যেষ্ঠ ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের সাজা দেওয়া হয়। মামলার অপর চার আসামিকেও ১০ বছরের কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

খালেদা জিয়াকে এখন নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০