Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৭:০৬

‘জেলকোড মেনেই সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে’

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ১১, ২০১৮ | জাতীয়

স্টাফ রিপোটার: কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, জেলকোড মেনেই খালেদা জিয়াকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। তাকে ডিভিশন দেওয়া হয়নি।

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সৈয়দ ইফতেখার উদ্দিন আরো বলেন, ‘জেলকোড মেনেই খালেদা জিয়াকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। তিনি একজন সাধারণ বন্দি। তাকে কারাগারের খাবার দেওয়া হচ্ছে। তবে বাইরে থেকে শুকনো খাবার দেওয়ার অনুমতি রয়েছে।’

সাংবাদিকদের প্রশ্নে কারা প্রধান বলেন, ‘রোববার দুপুর পর্যন্ত তারা হাতে খালেদা জিয়ার জন্য কোনো ডিভিশনের কপি পাননি। ডিভিশনের আদেশ পেলে সেক্ষেত্রে অবশ্যই সে ব্যবস্থা করা হবে। একই সঙ্গে তার সামাজিক মর্যাদার বিষয়টিও কারা কর্তৃপক্ষ গুরুত্ব দিয়ে দেখছে। আবার প্রাক্তন প্রেসিডেন্টের ডিভিশন পাওয়ার কথা উল্লেখ থাকলেও সাবেক প্রধানমন্ত্রীর ডিভিশন পাওয়ার বিষয়টি জেলকোডের কোথাও উল্লেখ নেই।’

জানা গেছে, শনিবার দিবাগত রাতেই কারাগারের তিন তলা মহিলা ওয়ার্ডের দ্বিতীয় তলার ডে-কেয়ার সেন্টারে রাখা হয় খালেদা জিয়াকে। এ সময় তাকে মহিলা কারারক্ষীরা সহায়তা করেন। খালেদা জিয়ার জন্য ব্যক্তিগত কোনো সেবিকা রাখা না হলেও চিকিৎসার জন্য একজন নার্স রাখা আছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। এই মামলায় খালেদা জিয়ার জ্যেষ্ঠ ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের সাজা দেওয়া হয়। মামলার অপর চার আসামিকেও ১০ বছরের কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০