Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১:৩৮

চিঠি লেখা প্রতিযোগিতা ‘মায়ের ভাষায় মাকে লিখি’

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ১২, ২০১৮ | লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর প্রতনিধি: ‘আগে চাই বাংলা ভাষার গাঁথুনি, তারপর ইংরেজি শেখার পত্তন’ স্লোগান নিয়ে লক্ষ্মীপুরে শুরু হয়েছে ‘মায়ের ভাষায় মাকে লিখি’ চিঠি লেখা প্রতিযোগিতা।

সোমবার লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজে এ আয়োজন করেন স্বেচ্ছাসেবী সংগঠন ভাষার প্রদীপ। এতে বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশ নেয়।

আয়োজকরা জানান, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে লক্ষ্মীপুর জেলা জুড়ে তৃতীয়বারের মতো এ আয়োজনটি চলবে মাসব্যাপী। গত বছর ২০টি বিদ্যালয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবার ২১টি বিদ্যালয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হবে। এর মধ্যে প্রত্যেক বিদ্যালয় থেকে তিনজন করে প্রতিযোগী বাছাই করে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এছাড়া প্রত্যেক প্রতিযোগীকে সংগঠনের পক্ষ থেকে কাগজ, কলম ও খাম দেওয়া হয় বলে জানান আয়োজকরা।

কয়েকজন শিক্ষার্থী বলেন, ভাষার প্রদীপের আয়োজনটি ভালো লেগেছে। আমরা চিঠি লিখি না, চর্চা করি না। এ আয়োজনে মাকে চিঠি লেখার মাধ্যমে মায়ের প্রতি আবেগ অনুভূতি প্রকাশ করতে পেরেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রনজিত কুমার পাল, ভাষার প্রদীপের সমন্বয়ক ফাহাদ বিন বেলায়েত, সদস্য রাজীব হোসেন রাজু, নিরব অধিকারী, রিযাদ হোসেন, ইসমাইল খান সুজন, ওসমান শুভ, সোলেমান হোসেন শাকিল ও ফুহাদ হাসান প্রমুখ।

ভাষার প্রদীপের সমন্বয়ক ফাহাদ বিন বেলায়েত বলেন, শিক্ষার্থীদের মধ্যে মাতৃভাষা ও মায়ের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশের লক্ষ্যে আমাদের এ আয়োজন। এ প্রতিযোগিতার মাধ্যমে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিনজন করে বাছাই করে চূড়ান্ত পর্বের মাধ্যমে এ কার্যক্রম শেষ করা হবে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০