Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১:২২

ঢাকা সঙ্গে উত্তরাঞ্চলের ১১ জেলার বাস বন্ধ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ২৮, ২০১৮ | জাতীয়

নোয়াখালী বার্তা ডেস্ক: ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১১ জেলার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এসব এলাকার যাত্রীরা। বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সঙ্গে দ্বন্দ্বের জেরে বুধবার সকাল থেকে এসব এলাকায় বাস চলাচল বন্ধ রেখেছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

জেলাগুলো হলো- রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, লালমনিরহাট, নওগাঁ, জয়পুরহাট ও বগুড়া।

জানা গেছে, বগুড়া থেকে ঢাকাগামী ‘শাহ ফতেহ আলী’ বাস নিয়ে এ দ্বন্দ্বের শুরু হয়েছে। বগুড়ার মালিকপক্ষ নওগাঁর মালিকের এ বাসের বিরুদ্ধে লক্কড়ঝক্কর অভিযোগ তুলে বন্ধ করে দিতে চায়। এর সঙ্গে যুক্ত হয় সাপাহার-বগুড়ার রুটে লিজা ও গীতা বাস চলাচলের বিষয়ের জটিলতাও। এতে বগুড়া-নওগাঁ পথে বাস চলাচল তিনদিন বন্ধ থাকে। পরে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় বিষয়টি নিরসন হয়।

গত সোমবার রাতে নওগাঁ-বগুড়া রুটে বাস চলাচল শুরু হলেও সেদিন সন্ধ্যার পর থেকে বগুড়া-ঢাকা পথে বাস চলাচল আবারও বন্ধ করে দেওয়া হয়।

এদিকে দ্বন্দ্বে জের ধরে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন এসব এলাকার যাত্রীরা। যাত্রীরা বলছেন, নিজেদের দ্বন্দ্বে বাস মালিকেরা ধর্মঘট ডেকেছে। কিন্তু আমাদের ভোগান্তির খবর কে রাখে? এদের বিরুদ্ধে সরকারের শক্ত পদক্ষেপ নেয়া দরকার।

রাজধানীর মহাখালী বাস মালিক সমিতির সূত্রে জানা যায়, এ সমস্যা বগুড়ার মালিক সমিতিতে। ফলে সমস্যা সমাধানে বগুড়ার মালিক সমিতিকে সঙ্গে নিয়ে বসতে হবে। মহাখালী বাস স্টেশনে কোনো বাস কাউন্টার বন্ধ করিনি। তবে বগুড়ায় সব বাস বন্ধ রয়েছে।

একি অবস্থা রাজধানীর গাবতলী বাস স্টেশনেও। কাউন্টার খোলা থাকলেও উত্তরাঞ্চলের এ ১১ জেলার কোনো বাস ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে না।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০