Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৮:৩৪

লক্কড়-ঝক্কড় অটোরিকশা অপসারণে কঠোর হুঁশিয়ারি

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

নভে ২২, ২০১৭ | Uncategorized

স্টাফ রিপোর্টার: মেয়াদোত্তীর্ণ অটোরিকশা অপসারণে কঠোর হুঁশিয়ারি জানিয়েছে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ সিএনজি অটোরিকশাকে ‘চলন্ত বোমা’ উল্লেখ করে ১৫ বছরের বেশি বয়সী অটোরিকশার মেয়াদ ফের না বাড়ানোরও দাবি জানায় সংগঠনটি।

বুধবার ২২ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি জানান সংগঠনের নেতারা।

ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত বলেন, মেয়াদোত্তীর্ণ গাড়ি চালাতে গিয়ে নানান দুর্ঘটনা ঘটছে। রাস্তায় চলন্ত অবস্থায় হঠাৎ বন্ধ হয়ে য়ায়। মালিকরা মেয়াদোত্তীর্ণ গাড়ির মেয়াদ বাড়ানোর পাঁয়তারা করছেন। আমরা মন্ত্রণালয় ও বিআরটিএ’র কাছে অনুরোধ জানাচ্ছি মেয়াদ না বাড়িয়ে চালকদের নামে বরাদ্দ গাড়ি দ্রুত বিতরণ করা হোক।

চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ফারুক হোসেন বলেন, আমরা উবার, পাঠাওয়ের বিপক্ষে নয়, তাদেরও নীতিমালার আওতায় আনা হোক। প্রয়োজনে আমরাও অ্যাপসে সিএনজি অটোরিকশা চালাবো।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে আট দফা দাবি বাস্তবায়নে শ্রমিক সমাবেশ শেষে মিছিল নিয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে স্মারকলিপি দেন সংগঠনটির নেতারা।

দাবিগুলো হলো- ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলরত মেয়াদোত্তীর্ণ অটোরিকশা অপসারণ করে নতুন গাড়ি প্রতিস্থাপন, ঢাকা মহানগরীর চালকদের নামে ৫ হাজার ও চট্টগ্রাম মহানগরীর চালকদের নামে ৪ হাজার বরাদ্দ সিএনজি অটোরিকশা বিতরণ, বিআরটিএ’র অনুমোদনহীন উবার, পাঠাওসহ যেকোনো অবৈধ অ্যাপসে যান চলাচল বন্ধ করা, পরিবহন আইন ২০১৭ থেকে শ্রমিক স্বার্থবিরোধী সব ধারা-উপধারা বাতিল করা, পেশাজীবী ড্রাইভিং লাইসেন্স সহজ করে প্রশাসনিক হয়রানিসহ নানা অজুহাতে অর্থ-বাণিজ্য বন্ধ করা, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে পার্কিংয়ের ব্যবস্থা না করে নো পার্কিং মামলা না দেওয়া এবং ঢাকা জেলার রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব সিএনজি অটোরিকশা অবাধে চলাচলের অনুমতি দেওয়া।

এছাড়া ৩০ নভেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবে শ্রমিক সমাবেশ, ১০ ডিসেম্বর বিআরটিএ কার্যালয় ঘেরাও, ২৭ ডিসেম্বর ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ৪৮ ঘণ্টার অটোরিকশা ধর্মঘট এবং ১৫ জানুয়ারি ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে লাগাতার অটোরিকশা ধর্মঘট পালন করবে

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০