Select Page

আজ মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৫:৩২

নোয়াখালীতে ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না ৭৩১ মুক্তিযোদ্ধা

নোয়াখালী বার্তা ডেস্ক

মে ২০, ২০১৯ | নোয়াখালী


ষ্টাফ রিপোর্টার :
নোয়াখালীতে এজি অফিস ও প্রশাসনিক জটিলতায় ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না ৭৩১জন মুক্তিযোদ্ধা। সোমবার বিকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মুক্তিযোদ্ধারা এমন অভিযোগ তুলে ধরেন।

প্রেস ব্রিফিংয়ে মুক্তিযোদ্ধারা জানান, নোয়াখালী সদর উপজেলায় ৭৩১ জন অসহায় ও দুঃস্থ মুক্তিযোদ্ধা আসন্ন ঈদ উৎসব ভাতা হিসেবে ৭৩ লক্ষ ১০ হাজার টাকা পাওয়ার কথা কিন্তু এজি অফিস ও প্রশাসনিক জটিলতায় মাত্র ৭ লক্ষ ১০ হাজার টাকার চেক ইস্যু হয়। তাও আবার আমলা জটিলতার কারণে ৭ লক্ষ ১০ টাকা কিভাবে আসলো এমন প্রশ্ন মুক্তিযোদ্ধাদের। মূলত মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে প্রশাসনিক জটিলতা ও কারসাজি করা হচ্ছে বলে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন।

মুক্তিযোদ্ধারা আরো বলেন, মুক্তিযোদ্ধাদের চেতনা ধ্বংস করার জন্য মুক্তিযোদ্ধা বিরোধীরা প্রশাসনে লুকিয়ে আছে। ঈদের আগে উৎসব ভাতা না পেলে প্রয়োজনে তারা মানববন্ধন ও সমাবেশ করার ঘোষণা দেন। এছাড়া তারা গত তিন মাস যাবত নিয়মিত ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ করেন।

এসময় সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, সাবেক বৃহত্তর নোয়াখালীর মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, সাবেক জেলা কমান্ডার মিয়া মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা সামছু্িদ্দন, কামাল উদ্দিন, আবুল খায়ের ও লুৎফর রহমান সহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু ইউছুফ জানান, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০