Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১২:৫০

নোয়াখালী‌তে হিমাচল ও বাঁধন বাস কাউন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

নোয়াখালী বার্তা ডেস্ক

ষ্টাফ রিপোর্টার :

নোয়াখালী জেলা শহরের দত্তবাড়ি মোড়, সুধারাম থানার সম্মুখে, নতুন বাসস্ট্যান্ড এলাকায় হিমাচল বাস ও বাঁধন বাস কাউন্টা‌রে জরিমানা দন্ড আরোপ করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার (২৭মে) দুপু‌রে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান । অভিযানে সহযোগিতা ক‌রেন দেবানন্দ সিনহা সহকারী প‌রিচালক, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ কার্যালয়, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ, নোয়াখালী।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, কাউন্টারগুলোতে সেবার মূল্য তা‌লিকা টানা‌নো নেই যা ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯ ধারায় অপরাধ।দত্তবাড়ি মোড়ে হিমাচল বাস কাউন্টারে কোন ধরণে সেবা মূল্য তালিকা পাওয়া যায়নি।সুধারাম মডেল থানার সামনে হিমাচল বাস কাউন্টারে একটি খাতার নিচে লোকানো অবস্থায় হিমাচল বাসের সেবা মূ্ল্যের একটি কম্পিউটার প্রিন্ট পাওয়া যায়।

তাতে লেখা ছিল নন এসি নোয়াখালী টু ঢাকা ৩৮০ এবং এসি ৫০০ টাকা। ৫০০ টাকা ভাড়ার বিষয়ে কাউন্টারে প্রশ্ন করা হলে কাউন্টার ম্যানেজার জানান ঈদের পর থেকে এসি ৫০০ টাকা হবে।সুধারাম মডেল থানার সম্মুখের কাউন্টারে অভিযান পরিচালনার সময় প্রথমে কাউন্টার ম্যানেজার কাউন্টার ছেড়ে দৌড়ে পালিয়ে যান এবং দীর্ঘ সময় পরে আরেকজন নতুন ম্যানেজার ঐ কাউন্টারে ফেরত আসেন। এসব বিষয়ে বাস কাউন্টারগুলোকে সতর্ক করা হয়। এর ব্যাত্যয় হলে তাদের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়। অভিযান চালানোর সময় নতুন বাসস্ট্যান্ডের হিমাচলের বাস কাউন্টার বন্ধ পাওয়া যায় যা কিছুক্ষণ আগেও খোলা ছিল বলে ঐ স্থানে ঐ সময় উপস্থিত লোকজন আদালতকে জানান।

এ অপরা‌ধে হিমাচল কাউন্টার দ‌ত্তবাড়ি মোড় ও সুধারাম থানার সাম‌নের কাউন্টার‌কে মোট ১৪ হাজার টাকা ও বাঁধন‌কে ৩হাজার টাকা জ‌রিমানা করা হয়।
জরিমানা থেকে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা করার জন্য ভ্রাম্যমান আদালত পেশকার ম‌নির‌কে নির্দেশ দেন।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০