Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১২:১১

সৌদি সামরিক জোটের কুচকাওয়াজে হুতিদের ড্রোন হামলা

নোয়াখালী বার্তা ডেস্ক

জুন ৩, ২০১৯ | আন্তর্জাতিক

ষ্টাফ রিপোর্টার :

ইয়েমেনের বন্দর শহর এডেনে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট বাহিনীর কুচকাওয়াজে ড্রোন হামলা চালানোর দাবি করেছে হুতি বিদ্রোহীরা।

সোমবার সকালে হুতি গোষ্ঠীর পরিচালিত আল মাসিরাহ টেলিভিশনে এ হামলার কথা প্রচার করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পরে সৌদি মালিকানাধীন আল-হাদাথ চ্যানেল কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান প্রতিরক্ষা বাহিনী এডেনের পশ্চিমে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

এ ঘটনার বিষয়ে সৌদি আরব বা তাদের নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

স্থানীয় কর্মকর্তারা রয়টার্সকে জানিয়েছেন, এডেনে জোট বাহিনীর একটি সামরিক ছাউনিতে হামলার চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়েছে।

সম্ভাব্য হতাহতের বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

সম্প্রতি সৌদি আরবের শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।

এই বিদ্রোহীরা ২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখল করার পর দেশটির সৌদি সমর্থিত প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করে। প্রেসিডেন্ট দেশ ছেড়ে পালিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে চলে যান।

এরপর ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি সামরিক জোট। গত চার বছর ধরে চলা এ যুদ্ধে অন্তত ছয় হাজার ৮০০ জন বেসামরিক নিহত ও ১০, ৭০০ জনেরও বেশি আহত হয়েছেন বলে ভাষ্য জাতিসংঘের।

অপুষ্টি, অসুখ ও ভগ্নস্বাস্থ্যের মতো নিরাময় যোগ্য কারণে আরও কয়েক হাজার বেসামরিকের মৃত্যু হয়েছে। সৌদি সামরিক জোটের অবরোধে কারণে ইয়েমেন প্রায় দুর্ভিক্ষের প্রান্তে পৌঁছে গেছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০