Select Page

আজ সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: রাত ৯:৪৯

মাইজদীর ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা

নোয়াখালী বার্তা ডেস্ক

জুলা ২৪, ২০১৯ | নোয়াখালী সদর

ষ্টাফ রিপোর্টার:
নোয়াখালী জেলা শহরের পৌর বাজার, মাইজদী বাজার ও বছিরা বাজারে কয়েকটি দোকানকে ২৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান ও মো. রুহুল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মো. রোকনুজ্জামান খান জানান, গোপন খবরের ভিত্তিতে মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলা শহরে অভিযান পরিচালনা করা হয়। পৌর মাছ বাজারে ৩০ সেন্টিমিটারের নিচে পোনা পাঙ্গাস মাছ বিক্রি করার দায়ে মাছ ব্যবসায়ী আজাদ মিয়াকে মৎস্য সংরক্ষণ ও নিয়ন্ত্রণ আইন ১৯৫০ এর ৪ ধারার অপরাধে ৫ ধারায় ৫শ টাকা জরিমানা করা হয়। জব্দ ১৫ কেজি মাছ জেলা জামে মসজিদ এতিমখানায় বিতরণ করা হয়।

মাইজদী বাজার এলাকায় অনুমোদনবিহীন নিষিদ্ধ পলিথিন বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করায় বাংলাদেশ পরিবেশ আইন ১৯৯৫ এর ৬(ক) ধারার অপরাধে ১৫ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ১৪১ কেজি পলিথিন জব্দ করা হয়। জব্দ পলিথিন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

বছিরা বাজার এলাকায় হোটেল ও মুদির দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন না করা, ফ্রিজে কাঁচা-পাকা মাংস-দই-পানি-মসলা সংরক্ষণ, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব মামলায় ছয়টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, জেলা মৎস্য কর্মকর্তা ও সুধারাম মডেল থানা পুলিশ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০