Select Page

আজ বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৩:২৩

নোয়াখালীতে দুই শিক্ষার্থীকে বেঁধে নির্যাতন,শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ১

নোয়াখালী বার্তা ডেস্ক

আগ ২৯, ২০১৯ | নোয়াখালী, সুবর্ণচর

ষ্টাফ রিপোর্টার:
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর দুই শিক্ষার্থীকে বেঁধে নির্যাতন করার ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা নির্যাতনকারী জসিম উদ্দিনের মালিকানাধীন বিলাস টাওয়ার ভবন ঘন্টাব্যাপি অবরোধ করে রাখে। খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শরীফ উল্লাহ ও চর জব্বার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জসিম উদ্দিনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রন আনেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার খাসের হাট বাজারের বিলাস টাওয়ারে এ শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটে। ঘটনায় ওই দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়। আহতরা হচ্ছে, অষ্টম শ্রেণীর ছাত্র শ্রাবন দাস ও প্রান্ত দাস। তাদেরকে শিক্ষক ও ছাত্ররা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হাফেজ আহমদ জানান, সকাল ১০ টায় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী শ্রাবন দাস ও প্রান্ত দাস সহ ৪ শিক্ষার্থী খাসের হাট বাজারের বিলাস টাওয়ারে অবস্থিত এক্সিম ব্যাংকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে যায়। ওই বিলাস টাওয়ারের ছাদে ভবন মালিক জসীম উদ্দিনের কবুতর খামার রয়েছে।

বিদ্যুৎ বিল পরিশোধ শেষে ৪ বন্ধু কৌতুহল বশত: ছাদের কবুতর খামার দেখতে যায়। এসময় খামার মালিক জসিম উদ্দিন শ্রাবন দাস ও প্রান্ত দাসকে ধরে এনে কবুতর চোর সন্দেহে বেঁধে মারধর করে গুরুতর আহত করে।

এ সময় কৌশলে অপর দুই শিক্ষার্থী পালিয়ে গিয়ে ঘটনাটি শিক্ষক ও স্কুলের অন্যান্য শিক্ষার্থীদের জানালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলসহ বিলাস টাওয়ার অবরোধ করে। এ সময় শিক্ষার্থদের সাথে স্থানীয় লোকজনও অবরোধে অংশ নেয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম ইবনুল হাসান ইভেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সহকারি কমিশনার (ভূমি) ও চর জব্বার থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠায়। তারা ঘটনাস্থলে গিয়ে জসিম উদ্দিনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রন আনেন। পরে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহেদ উদ্দিন জানান, জসিম উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। লিখিত অভিযোগ পেলে মামলা রুজু করা হবে।

সুবর্ণচর উপজেলার নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করার অভিযোগে জসিম উদ্দিনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮