Select Page

আজ সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: রাত ১০:১৩

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

নভে ২৪, ২০১৯ | নোয়াখালী

ষ্টাফ রিপোর্টার:
দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে আশু আলী খান লিংকন (৩১) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে স্থানীয় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা।

বাংলাদেশ সময় শনিবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ৮টার দিকে ফোর্ডসবার্গে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

আশু আলী খান লিংকন নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর রাজারামপুর গ্রামের খানা পাড়ার আক্তার খান বাড়ীর দলিলুর রহমান খানের ছেলে। 

লিংকনের পরিবারের বরাত দিয়ে তার চাচা জাফর খান জানান, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান লিংকন। পরে জোহানেসবার্গের ফোর্ডসবার্গে ছোট একটি দোকান নিয়ে মোবাইল ফোনের ব্যবসা শুরু করেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় আফ্রিকা যাওয়ার পর থেকে আর দেশে আসেনি লিংকন। 

ব্যবসা করে যা আয় হতো তা দিয়ে কোনো রকমে তাদের সংসার চলতো। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে বাড়িতে আসার কথা ছিল তার। শনিবার রাতে একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী লিংকনের দোকানে এসে মালামাল লুট করতে শুরু করে। এ সময় বাধা দিলে তাকে গুলি করে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, উপার্জনক্ষম একমাত্র সন্তানকে হারিয়ে কাঁদতে কাঁদতে বার বার মূর্চ্ছা যাচ্ছেন লিংকনের বাবা দলিলুর রহমান ও মা সেতারা বেগম। লিংকনকে হারিয়ে পরিবারটি এখন নিস্বঃপ্রায়। লিংকনের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবারের সদস্যরা

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০