Select Page

আজ বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৩:১২

সংবিধান জনগণের ঊর্ধ্বে নয়: মওদুদ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

নভে ২৪, ২০১৭ | নোয়াখালী সদর

স্টাফ রিপোর্টার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সংবিধান মানুষের জন্য, মানুষ সংবিধানের জন্য নয় এবং সংবিধান জনগণের ঊর্ধ্বে নয়।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে জেলা শহর মাইজদীর স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে নোয়াখালী জেলা বিএনপি’র নির্বাহী কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে সংবিধান কোনো বাধা হবে না। দেশ এখন অত্যন্ত গভীর সংকটের মধ্যে রয়েছে। সমঝোতার মাধ্যমে সরকারকে এ সংকট নিরসন করতে হবে।

‘আমরা ভোটের অধিকার, গণতন্ত্র, মৌলিক অধিকার, আইনের শাসন, সংবাদপত্রের স্বাধীনতা হারিয়েছি, সর্বশেষ বিচার বিভাগের স্বাধীনতাও হারিয়েছি’।

মওদুদ বলেন, খালেদা জিয়া এবং জাতীয়তাবাদী দলের নেতৃত্বে এই অধিকারগুলো ফিরিয়ে আনতে হবে। আমরা চাই একটি সমঝোতার মাধ্যমে আগামী নির্বাচন অনুষ্ঠিত হোক।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, এই সরকার বিএনপি’র অগণিত নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বিধায় ধৈর্য ধরে আছি। যদি সমঝোতা না করে ২০১৪ সালের মতো সরকার নির্বাচন করতে চায় জনগণ তা কখনো হতে দেবে না।

তিনি বলেন, যারা বারবার সংবিধানের দোহাই দিয়ে যাচ্ছে তাদের মুখে এগুলো শোভা পায় না। যদি সরকার দেশের ভালো চায়, অগ্রগতি চায় এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চায় তাহলে সমঝোতায় আসতে সংবিধান কোনো বাধা হবে না।

মওদুদ আরো বলেন, ১৯৯১ সালে বিচারপতি সাহাবুদ্দিনের নেতৃত্বে যে সরকার গঠন হয়েছিলো তাও সংবিধান সম্মত ছিলো না। একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য সমঝোতার কোনো বিকল্প নেই।

জেলা বিএনপি’র সভাপতি গোলাম হায়দারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান, বরকত উল্লা বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও শামীমা বরকত লাকী। এছাড়াও জেলা, উপজেলা ও পৌরসভার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮