Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৯:০৯

চাটখিলে শতভাগ বিদ্যুতায়নের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

নভে ২৬, ২০১৭ | চাটখিল, সোনাইমুড়ী

চাটখিল প্রতিনিধি : চাটখিলে-সোনাইমুড়িতে শতভাগ বিদ্যুতায়নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সবকিছু ঠিক থাকলে আগামি ৩১ ডিসেম্বরের মধ্যেই উক্ত কাজ সমাপ্ত হবে। এ জন্য পল্লী বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট সকলে সমন্বয়ের মাধ্যমে দিনরাত কাজ করে যাচ্ছে।

সূত্র জানায়, শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে ২০১৫ সালে চাটখিলে নাহারখিলে একটি সাব- স্টেশান স্থাপন করা হয়েছে এবং বর্তমানে চাটখিলের দশঘরিয়ায় ও সোনাইমুড়ির আমিশাপাড়ায় আরো দুটি সাব- স্টেশান স্থাপনের কাজ চলছে। এছাড়া চাটখিল-সোনাইমুড়ি উপজেলার ১৫টি ইউনিয়নের বিদ্যুৎ বিহীন এলাকায় একযোগে কাজ চলছে।

সরেজমিনে চাটখিলের হাটপুকুরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ঠিকাদাররা বিদ্যুৎ খুটি, তারসহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করছে; শ্রমিকরা সেগুলো লাগাচ্ছে আর ইলেকট্রেশিয়ানরা গ্রাহকদের ঘরে ঘরে ওয়ারিং এর কাজ যাচ্ছে। সরেজমিনে গিয়ে ইলেকট্রেশিয়ান কামালের সাথে কথা বললে সে জানায়, আগামি ৩১ ডিসেম্বরের মধ্যে কাজ সমাপ্ত করার জন্য বিদ্যুৎ বিভাগের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার ও ইলেকট্রেশিয়ানসহ সংশ্লিষ্ট সবাই সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় একটি স্বার্থান্বেষী মহল সরকারের এই উদ্যোগকে ব্যর্থ করার জন্য বিভিন্নভাবে অপপ্রচার ও অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। হাটপুকুরিয়া ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে, তাই এলাকাবাসী খুবই আনন্দিত। তবে দু-এক স্থানে বাঁধা পড়ার কারণে কাজ পিছিয়ে যাচ্ছে।

চাটখিল পৌরসভার কাউন্সিলর নওশাদুল করিম বলেন, সুশৃঙ্খলভাগে শতভাগ বিদ্যুতায়নের কাজ সমাপ্ত করার জন্য জনপ্রতিনিধি হিসেবে যতটুকু সম্ভব সহযোগিতা করে যাচ্ছি।

নোয়াখালী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুত’ এই শ্লোগানকে সামনে রেখে বর্তমান সরকারের ঘোষনানুযায়ী প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমের আন্তরিক প্রচেষ্টায় চাটখিল- সোনাইমুড়িতে শতভাগ বিদ্যুতায়নের কাজ চলছে। এই উদ্যোগকে সফল করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

চাটখিল পল্লী বিদ্যুতের ডিজিএম গোপাল চন্দ্র শিবের সাথে কথা বললে তিনি জানান, সকল ইউনিয়নে কাজ শেষ করার জন্যে ঠিকাদারদেরকে ওয়ার্ক ওয়ার্ডার সম্পন্ন দেওয়া আছে। তারা ডিসেম্বরের মধ্যেই শতভাগ কাজ শেষ করবে বলে অঙ্গীকারবদ্ধ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০