Select Page

আজ বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি সময়: বিকাল ৩:৩১

ফেনীতে গরম খেজুরের রসে পড়ে শিশুর মৃত্যু দাদা আহত

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ২৫, ২০২১ | ফেনী

ষ্টাফ রিপোর্টার : ফেনীর সোনাগাজী উপজেলায় দাদার কোল থেকে খেজুরের গরম রসের পাত্রে পড়ে গা ঝলসে মৃত্যু হয়েছে এক শিশুর। সে সাথে শিশুটির দাদার হাত ঝলসে আহত হয়েছে। গতকাল শনিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থার শিশুটি মারা যায়। মৃত শিশুর বাবা মো. মাসুদ ও ফুফা মো. লিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

মারা যাওয়া শিশুটির নাম আশরাফুল ইসলাম। তার বয়স হয়েছিল সাত মাস। শিশুর বাবা মো. মাসুদ। দগ্ধ হওয়া শিশুটির দাদার নাম আবুল হোসেন (৬৫)।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শনিবার (২৩ জানুয়ারি) সকাল থেকে দক্ষিণ চর দরবেশ এলাকার বিভিন্ন গাছির কাছ থেকে পাটালি গুড় তৈরির জন্য রস সংগ্রহ করেন আবুল হোসেন। রস বাড়িতে আনার পর আগুন জ্বালিয়ে বড় টিনের পাত্রে রস ঢেলে গরম করে গুড় তৈরি করছিলেন আবুল হোসেনের স্ত্রী।

এ সময় আবুল হোসেন তাঁর ছেলে মো. মাসুদের সাত মাস বয়সী ছেলে আশরাফুলকে কোলে নিয়ে চুলার পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন। হঠাৎ আবুল হোসেনের কোল থেকে শিশুটি গরম রসের পাত্রে পড়ে যায়। সঙ্গে সঙ্গে আবুল হোসেন নাতিকে বাঁচাতে দুই হাত গরম রসে ঢুকিয়ে তাঁকে দ্রুত তুলে মাটিতে রাখেন। ততক্ষণে আশরাফুলের শরীর ও আবুল হোসেনের দুই হাত ঝলসে গেছে। পরে বাড়ির লোকজন দ্রুত দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. সাদেকুল করিম বলেন, গরম রসে শিশু আশরাফুলের মাথা ও শ্বাসনালিসহ শরীরের ৩৫ শতাংশ এবং শিশুটির দাদা আবুল হোসেনের দুই হাতসহ শরীরের ১০ শতাংশ ঝলসে গেছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০