Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৮:২৫

তৃতীয় ধাপে ভাসানচর বরণ করলো ১৭৭৮ রোহিঙ্গাকে

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ২৯, ২০২১ | জাতীয়, নোয়াখালী, হাতিয়া

ষ্টাফ রিপোর্টার :  তৃতীয় ধাপে নোয়াখালীর ভাসাচরের পৌঁছালো ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা। প্রথম ও দ্বিতীয় ধাপে আসা রোহিঙ্গাদের মতো তৃতীয় ধাপের প্রথম দিন আসা রোহিঙ্গাদেরও বরণ করে নিলো ভাসানচরে দায়িত্ব প্রাপ্ত নৌবাহিনী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।
শুক্রবার দুপুরে নৌবাহিনীর চারটি জাহাজে ১ হাজার ৭৭৮ জন রোহিঙ্গা ভাসানচরে পৌঁছায় বলে নিশ্চিত করেছেন নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মামুন চৌধুরী।
এর আগে, শুক্রবার সকাল ৯টায় চট্টগ্রামের পতেঙ্গার বোট ক্লাব সংলগ্ন ঘাঁট থেকে রোহিঙ্গারা ভাসানচরের উদ্দেশ্যে রওনা দেয়। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টারদিকে উখিয়া ডিগ্রি কলেজ অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে এসব রোহিঙ্গাদের বাসে করে চট্টগ্রামে নেয়া হয়।

গত ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ এবং দ্বিতীয় দফায় ৪২৮টি পরিবারের ১ হাজার ৮০৫ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। দুই দফায় স্থানান্তরিত রোহিঙ্গার সংখ্যা এখন ৩ হাজার ৪৪৭। তারও আগে মালয়েশিয়া যেতে গিয়ে সমুদ্র উপকূলে আটক আরও ৩০৫জন রোহিঙ্গাকে ভাসানচরে রাখা হয়। এ নিয়ে ভাসানচরে স্থানান্তরিত হয়েছে ৫ হাজার ৫৩০ রোহিঙ্গা।
ভাসানচর থানার ওসি মাহে আলম জানান, নৌবাহিনীর পাশাপাশি রোহিঙ্গাদের আইনশৃঙ্খলা নিশ্চিত এবং তাদের ক্যাম্পেন করতে কাজ করছে পুলিশ।
নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মামুন চৌধুরী জানান, প্রত্যাশার তুলনায় জীবন মানের উন্নত সুযোগ সুবিধা দেখে খুশি ভাসানচরে আসা রোহিঙ্গারা। নির্ধারিত বাসস্থান, খাবারের নিশ্চয়তা ও বাংলাদেশ সরকারের দেওয়া নানা সুযোগ সুবিধায় কৃতজ্ঞতাও প্রকাশ করছেন এখানে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীরা।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০