Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৮:৪১

অন্তিম ইচ্ছা পূর্ণ হলো মওদুদের, শায়িত হলেন বাবা মায়ের পাশে

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ষ্টাফ রিপোর্টার : নোয়াখালীর কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদকে অন্তিম ইচ্ছানুযায়ী বাবা মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত করা হয়েছে।
কোম্পানীগঞ্জ উপজেলার চর পার্বতী ইউপির মানিকপুর গ্রামের পৈতৃক বাড়ির মসজিদের সামনে বিকেল সাড়ে ৫টায় জানাজা শেষ করার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে (বাদ মাগরিব) মওদুদ আহমদকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মৃত্যুর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ বাবা-মায়ের কবরের পাশে সমাহিত হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সে ব্যবস্থা নেয়া হয়েছে।
গত মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ প্রবীণ রাজনীতিক। তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ, মেয়ে আনা তাসপিয়া মওদুদ, ২ ভাই, ২ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারি মমিনুর রহমান সুজন জানান, ঢাকার আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারযোগে মরদেহ কবিরহাট উপজেলায় নিয়ে আসা হয়। বাদ জুম্মা কবিরহাট সরকারি কলেজ মাঠ, বিকেল ৪ টায় বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠ, ৫টা ৩০ মিনিটে মানিকপুরের নিজ বাড়িতে জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।
এর আগে, শুক্রবার দুপুর ৩টা ১০ মিনিটের দিকে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে কবিরহাট ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মওদুদ আহমদের মরদেহ আনা হয়। দুপুর ৩টা ৩৫ মিনিটের দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে তার তৃতীয় জানাজা হয়।
পরে বসুরহাট মুজিব কলেজ মাঠে জানাজার আগে বক্তব্য রাখেন ,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জ্বালানী উপদেষ্টা ড.তোফীকে এলাহী বীর বিক্রম, সাবেক এমপি মোঃ শাহাজাহান ,বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা,মিসেস হাসনা জসীম উদ্দিন মওদুদ সহ দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ।
মওদুদ আহমদের মৃত্যুতে সারাদেশের পাশাপাশি তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। নোয়াখালী-৫ আসন কোম্পানীগঞ্জ-কবিরহাট) থেকেই ব্যারিস্টার মওদুদ আহমেদ পাঁচবার এমপি নির্বাচিত হয়েছিলেন। ব্যারিস্টার মওদুদ আহমদ ১৯৪০ সালে ২৪ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন প্রখ্যাত আলেম মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমেদ ছিলেন চতুর্থ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০