Select Page

আজ বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: দুপুর ১:৩১

চৌমুহনীতে যুবকের মরদেহ, হিন্দু সম্প্রদায়ের বিক্ষোভ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ষ্টাফ রিপোর্টার :  নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় পুকুর থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।
ইসকন মন্দিরের পুকুরে শনিবার সকাল ৮টার দিকে ২০ বছরের প্রান্ত চন্দ্র দাশের মরদেহ ভেসে ওঠে।
এই তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) শাহ ইমরান। তিনি বলেন, ‘সকালে মরদেহটি ভেসে উঠেছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।’

ইসকন মন্দিরের ‘প্রভু’ গোবিন্দ দাসের অভিযোগ, শুক্রবার পূজা ম-পে হামলার পর থেকে নিখোঁজ ছিলেন প্রান্ত। সকালে ভেসে ওঠে মরদেহ।
এ ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে ১৪৪ ধারা ভেঙে প্রান্তর মরদেহ নিয়ে নোয়াখালী-ঢাকা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সনাতন ধর্মাবলম্বীরা।
বিক্ষোভের মধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। তিনি বিক্ষুব্ধদের সঙ্গে কথা বলে ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান শিকদার বলেন, ‘১৪৪ ধারা ভেঙে মিছিল ও বিক্ষোভ করছে সনাতন ধর্মাবলম্বীরা। আমরা তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছি।’
কুমিল্লার ঘটনার জেরে নোয়াখালীর চৌমুহনী পৌর এলাকায় শুক্রবার বিভিন্ন পূজাম-পে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় যতন সাহা নামে একজনের হৃদরোগে মৃত্যু হয় বলে জানায় পুলিশ।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ্ ইমরান জানান, শুক্রবার দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন পূজা-পে দফায় দফায় হামলা-ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। চৌমুহনী কলেজ রোডের বিজয়া পূজাম-পে অগ্নিসংযোগের পাশাপাশি হিন্দু ধর্মাবলম্বীদের বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। বিজয়া পূজাম-পে দুর্বৃত্তদের হামলার সময় যতন সাহা হৃদরোগে মারা যান। এ সময় ১০ পুলিশসহ আহত হন অর্ধশতাধিক মানুষ। ফাঁকা গুলি, টিয়ার সেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০