Select Page

আজ রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: সকাল ৭:৪৬

নোয়াখালীতে অটোরিকশা ও ইজিবাইকে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ১৬, ২০২২ | নোয়াখালী

ষ্টাফরিপোর্টার: নোয়াখালী শহরে চলাচলকারী অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইক যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ উঠেছে ।
এসব যানে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে বুধবার জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ের আবদুল মালেক উকিল সড়কে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে । বেলা ১১টায় সাধারণ শিক্ষার্থী ও সর্বস্তরের জনগণের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয় ।
প্রত্যক্ষদর্শীরা বলেন, কর্মসূচি পালন উপলক্ষে সকাল থেকে শহরের টাউন হল মোড়ে জড়ো হতে থাকেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন । মানববন্ধনে অংশগ্রহণকারী ব্যক্তিরা বলেন, মাইজদী-সোনাপুর রুটসহ বিভিন্ন পথে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা ও ইজিবাইকে অতিরিক্ত ভাড়া আদায় করছে । আগে মাইজদী থেকে সোনাপুর পর্যন্ত ১০ টাকা করে ভাড়া রাখা হতো। এখন ২০ টাকা রাখে। চাহিদামতো ভাড়া না দিলে যাত্রীদের হয়রানি করা হচ্ছে । শিক্ষার্থীদের কাছ থেকেও অর্ধেক ভাড়া রাখা হচ্ছে না ।
এ সময় বক্তারা তাঁদের কিছু দাবি-দাওয়া তুলে ধরেন। সেগুলো হলো, শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নির্ধারণ করতে হবে । প্রতিটি রুটে সিএনজি অটোরিকশা ও ইজিবাইকের ভাড়া সরকারিভাবে নির্ধারণ করতে হবে । প্রতিটি সিএনজি অটোরিকশার পেছনে কিলোমিটার অনুযায়ী ভাড়ার তালিকা প্রকাশ করে লাগাতে হবে। সোনাপুর থেকে চৌমুহনী পর্যন্ত সিটি সার্ভিস চালু করতে হবে । যেখানে সেখানে অটোরিকশার পার্কিং বন্ধ করতে হবে । এ ছাড়া সাধারণ শিক্ষার্থী ও যাত্রীদের হয়রানির প্রতিরোধে প্রশাসনের কাছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার দাবি জানান তাঁরা ।
মানববন্ধনে বক্তব্য দেন ছাত্রনেতা ফারুক আল ফাহাদ, ফেরারী নেটওয়ার্কের স্বেচ্ছাসেবী ফাতেমা আক্তার, মানবিক ব্লাড ফাউন্ডেশনের সহসভাপতি রাকিব হোসেন, ধর্মবিষয়ক সম্পাদক আবদুর রহমান, যুবনেতা মুহাম্মদ আবদুল্যাহ আল মাসউদ প্রমুখ ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০